ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

চাটগাঁইয়া গান গাইলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০ রবিবার, ০৯:৫৮ পিএম
চাটগাঁইয়া গান গাইলেন প্রধানমন্ত্রী

১২ ঘণ্টার সম্প্রচারে এল বিটিভি, চট্টগ্রাম কেন্দ্র। এত দিন এই কেন্দ্র ৯ ঘণ্টার সম্প্রচারে ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন করেন। একই সময়ে তিনি চট্টগ্রাম ওয়াসার চট্টগ্রাম পানি সরবরাহ উন্নয়ন ও স্যানিটেশন প্রকল্পের আওতায় হালদা নদীর পাড়ে নির্মিত শেখ রাসেল পানি শোধনাগারেরও উদ্বোধন করেন। এই শোধনাগার থেকে প্রতিদিন ৯ কোটি লিটার পানি পাওয়া যাচ্ছে।

এসব প্রকল্প উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভিডিও কনফারেন্সের সময় চট্টগ্রাম প্রান্তের অনুষ্ঠানের সঞ্চালনা করেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। এ সময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইব্রাহীম, বিটিভির মহাপরিচালক এস এম হারুন অর রশিদ, জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ, পুলিশ সুপার এস এম রশিদুল হক, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমান, মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নার্গিস আক্তার, চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম ওয়াসার একজন উপকারভোগী এবং চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্রের একজন উপকারভোগীর সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। পরে তিনি ‘চাটগাঁইয়া নওজোয়ান আরা হিন্দু-মুসলমান’ গানের কলি বলে চট্টগ্রামের আঞ্চলিক গান শুনতে চান। পরে একজন ‘বাঁশখালী-মইশখালী পাল উড়াইয়া দিলে সাম্পান গুরগুরাই টানে’ গানটি প্রধানমন্ত্রীকে গেয়ে শোনান।