ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

ম্যাডামের মুখে সত্যি কথা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২০ বুধবার, ০৬:৪০ পিএম
ম্যাডামের মুখে সত্যি কথা

‘আমরা সবাই জিয়ার সৈনিক ভয় করিনা করোনা’ এই স্লোগান দিয়ে বেগম খালেদা জিয়ার কাছে যেতেই, নেতাকর্মী দেখে রেগে গিয়া বললেন,  ‘‘তামাশা দেখতে এসেছো! কি করছো আমার মুক্তির জন্য?’’  যা করার সরকারেই করছে।  

পাশ দিয়ে একজন বললেন, এই প্রথম ম্যাডামের মুখে কোন সত্য কথা শুনলাম।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পেয়ে বাসায় ফিরেছেন। বুধবার (২৫ মার্চ) বিকাল ৫টা ১৬ মিনিটে তিনি তার পরিবারের সদস্যদের নিয়ে গুলশান-২-এর ৭৯ নম্বর রোডের বাসভবন ফিরোজা’য় প্রবেশ করেন। এ সময় করোনা পরিস্থিতি উপেক্ষা করেই বাড়ির বাইরে ভিড় জমান নেতাকর্মীরা। আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক নিষেধাজ্ঞা এবং দলের কঠোর নির্দেশনা থাকলেও কেউ তা পরোয়া করেনি।

গাড়ি বাসার প্রাঙ্গণে পৌঁছামাত্রই সেখানে তার চিকিৎসক, পরিবারের কয়েকজন সদস্য, বোন সেলিমা ইসলাম, দলের সিনিয়র কয়েকজন নেতা তাকে শুভেচ্ছা জানান। এরপর তাকে হুইল চেয়ারে করে গাড়ি থেকে বের করা হয়। বাসার ভেতরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. আবদুল মঈন খান, সেলিমা রহমানসহ অনেকে রয়েছেন। করোনা পরিস্থিতিতে সবার হাতেমুখে সুরক্ষাবস্তু থাকলেও বাইরে ছিল নেতাকর্মীদের উপেক্ষা। চলছিল স্লোগানও। বাড়ির সামনে বুধবার সকাল থেকেই নেতাকর্মীদের অবস্থান বাড়তে থাকে। বিকালে খালেদা জিয়া যখন বাড়িতে প্রবেশ করেন, ওই সময় করোনাভীতি উপেক্ষা করে সহস্রাধিক নেতাকর্মী অবস্থান নেয় গুলশানের ৭৯ নম্বর রোডে।