ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২০ বৃহস্পতিবার, ০৯:০০ এএম
১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে খালেদা জিয়া

বেগম খালেদা জিয়া গতকাল বুধবার বিকেলে মুক্ত হয়েছেন। তার ছয়মাসের দণ্ড স্থগিত করা হয়েছে। ফৌজদারি কার্যবিধি ৪০১ এর ১ অনুযায়ী সরকার তার দণ্ড স্থগিত করে তাকে দুই শর্তে ছয়মাসের জন্য মুক্তি দিয়েছে।

মুক্তি পেয়েই গতকাল বিকেলে বেগম জিয়া বিএসএমএমইউ (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়) থেকে তার গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় এসে উঠেছেন। গতকাল রাতেই তাকে তার ব্যক্তিগত চিকিৎসকরা পর্যবেক্ষণ করেছেন। যেহেতু খালেদা জিয়া বিএসএমএমইউ থেকে বের হওয়ার পর থেকে ফিরোজায় আসা পর্যন্ত ব্যাপক জনসমাগম হয়েছিল, সাধারণ মানুষ ও নেতা-কর্মীদের ভিড় হয়েছিল, সেজন্য খালেদা জিয়ার মধ্যে করোনা সংক্রমণের ঝুঁকি সৃষ্টি হয়েছে বলে চিকিৎসকরা অভিমত করেছেন। এই ঝুঁকি এড়াতে তারা অবিলম্বে খালেদা জিয়াকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন।

জানা গেছে যে, আগামীকাল থেকে ১৪ দিন পর্যন্ত বেগম জিয়া হোম কোয়ারেন্টাইনে থাকবেন। এ সময় তিনি কারও সাথে দেখা সাক্ষাৎ করবেন না।

তার দায়িত্বে নিয়োজিত একজন চিকিৎসক বলেন, যেহেতু করোনার ঝুঁকি বাংলাদেশে অনেক বেশি এবং বেগম জিয়া নানারকম রোগে ভুগছেন সেজন্য তার করোনার ঝুঁকি অত্যন্ত বেশি। এই ঝুঁকি এড়ানোর জন্যই হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি