ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

রাজাবাজারে শেষ, ওয়ারিতে শুরু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ জুলাই ২০২০ বুধবার, ০৯:১৯ এএম
রাজাবাজারে শেষ, ওয়ারিতে শুরু

২১ দিন পর খুলে দেয়া হয়েছে পরীক্ষামূলকভাবে চলা রাজধানীর পূর্ব রাজাবাজারের লকডাউন। নতুন করে আর এই ওয়ার্ডে লকডাউন বাড়ানো হচ্ছে না। তবে লকডাউন খুলে দিলেও এই এলাকায় আরও সাতদিন সীমিত পরিসরে চলাচল থাকবে বলে জানানো হয়েছে। 

অন্যদিকে নতুন করে লকডাউনের আওতায় পড়তে যাচ্ছে রাজধানীর ‘রেড জোন’ চিহ্নিত এলাকার ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ডের আটটি রোড। আগামী শনিবার সকাল ৬টা থেকে সেখানে লকডাউন শুরু হবে।

লকডাউনের আওতাধীন রোডগুলো হলো - টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা–সিলেট হাইওয়ের জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন, লারমিনি স্ট্রিট, হরী স্ট্রিট, ওয়্যার স্ট্রিট, র‍্যাংকিং স্ট্রিট ও নবাব স্ট্রিট।

মঙ্গলবার বিকালে লকডাউন বাস্তবায়নে কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা শেষে ডিএসসির মেয়র শেখ ফজলে নূর তাপস সাংবাদিকদের এসব তথ্য দেন।

উল্লেখ্য, গত ১০ জুন থেকে ১৪ দিনের জন্য পূর্ব রাজাবাজারে পরীক্ষামূলক লকডাউন শুরু হয়। পরে আরও সাতদিন লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। প্রথম দিন থেকে ২০ জুন পর্যন্ত ২১ জুন পর্যন্ত ১১ দিনে এই এলাকার মোট ২০৫ জনের করোনা পরীক্ষা করা হয়। এতে ৪০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়, যা মোট আক্রান্তের সাড়ে ১৯ শতাংশ। ২০ জুন ১৯ জনের পরীক্ষায় কারও শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। লকডাউনের শেষ ৯ দিনের তথ্য এখনও পাওয়া যায়নি।