ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

আক্রান্তের হার উদ্বেগ ছড়াচ্ছে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ জুলাই ২০২০ বুধবার, ০২:৪০ পিএম
আক্রান্তের হার উদ্বেগ ছড়াচ্ছে

বাংলাদেশে করোনা পরীক্ষার হার সীমিত করা হয়েছে। এখন দিনে ১৩ হাজার থেকে ১৫ হাজারের আশেপাশে পরীক্ষা করা হচ্ছে। কিন্তু আক্রান্তের শতকরা হার ক্রমশ বড়ছে। গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৬৭২ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৩ হাজার ৪৮৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শতকরা হিসেবে আক্রান্তের হার ২২.২৪ ভাগ। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ১ লাখ ৭২ হাজার ১৩৪ জন। বাংলাদেশে করোনা পরীক্ষা কম হলেও আক্রান্তের হার বৃদ্ধিই উদ্বেগ বাড়াচ্ছে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৩৮ জন পুরুষ ও ৮ জন মহিলা এবং ১২ জন ঢাকা বিভাগের ও বাকিরা অন্যান্য বিভাগের। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ২ হাজার ১৯৭ জনের।

আজ বুধবার (৮ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, দেশের মোট ৭৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৮৮৩ জনের এবং ১৫ হাজার ৬৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ৮ লাখ ৮৯ হাজার ১৫২ জনের নমুনা পরীক্ষা করা হলো। 

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৩৬ জন।সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৮০ হাজার ৮৩৮ জন।

বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয় বুলেটিনে।