ঢাকা, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

‘ঘোলাপানিতে মাছ শিকারের সুযোগ দেওয়া হবে না’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২০ বুধবার, ০২:৫৭ পিএম
‘ঘোলাপানিতে মাছ শিকারের সুযোগ দেওয়া হবে না’

আজ কক্সবাজারে গিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ও আইজিপি বেনজীর আহমেদ।  এই সফরে গিয়ে তারা যৌথ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। সেনাপ্রধানের বক্তব্যের পর পুলিশ প্রধান তার বক্তব্যে বলেন, যে ঘটনাটি ঘটেছে, তা একটি বিচ্ছিন্ন ঘটনা। এই ঘটনাকে কেন্দ্র করে পুলিশ এবং সেনাবাহিনীর মধ্যে সম্পর্কে ফাঁটল ধরাবার জন্য কোনো কোনো মহল অপচেষ্টা চালাচ্ছে। কেউ কেউ উস্কানিমূলক বক্তব্য দিচ্ছে। 

পুলিশ প্রধান এই উস্কানিমূলক বক্তব্য পরিহার করার অনুরোধ জানান। তিনি বলেন , যে ঘটনাটি ঘটেছে, এর জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত বাহিনী নিরপেক্ষভাবে তদন্ত করে যারাই অপরাধ করেছে তাদের আইনের আওতায় আনবে। কিন্তু এই ঘটনায় কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার না করতে পারে সে ব্যাপারে সজাগ থাকতে হবে। পুলিশ এবং সেনাবাহিনীর সম্পর্কের মধ্যে কেউ যেন ফাটল ধরানোর চেষ্টা না করে সেদিকে দৃষ্টি রাখতে হবে। যারা এই চেষ্টা করছে তারা সফল হবে না।

তিনি বলেন, পুলিশ এবং সেনাবাহিনী দুটি অত্যন্ত পেশাদার বাহিনী। অত্যন্ত সুনামের সঙ্গে অতীতে একসঙ্গে কাজ করেছে। এই ঘটনার তদন্তের যে রিপোর্ট হবে তার ভিত্তিতে  যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। এখন যেন এখানে কেউ উস্কানিমূলক বক্তব্য না রাখে এবং দুই বাহিনীর মধ্যে সম্পর্কের ফাটল ধরানোর চেষ্টা যেন না করে।