ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

‘ভেবেছিলাম বঙ্গমাতা সাজসজ্জা করেন, দেখলাম আমি ভুল’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ আগস্ট ২০২০ শনিবার, ১১:৪৩ এএম
‘ভেবেছিলাম বঙ্গমাতা সাজসজ্জা করেন, দেখলাম আমি ভুল’

সংসদ সদস্য এবং মহিলা ও শিশু-বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বঙ্গবন্ধু কারাগারে থাকাকালীন সময়ে বঙ্গমাতা টিফিন ভরে খাবার নিয়ে যেতেন। কারাগারে গিয়ে তিনি কোন উদ্ভট কথাবার্তা বলতেন না। তিনি সবসময় বঙ্গবন্ধুকে বারবার সাহস জুগিয়ে যেতেন।

বঙ্গমাতাকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, আমি আমার বাবার সাথে ধানমণ্ডির বাসায় এসেছিলাম। ভেবেছিলাম বঙ্গমাতা হয়তো অনেক সাজসজ্জা করেন। কিন্তু এসে দেখলাম একজন সাধারণ মানুষের মতোই জীবনযাপন করতেন তিনি।  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ বেলা ১১ টায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি আরও উল্লেখ করেন, আগরতলা ষড়যন্ত্র মামলার সময়ও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এমনকি তখন তিনি অর্থ সংস্থানের ব্যবস্থাও করে দেন।

প্রসঙ্গত, বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আজ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে। সেখানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।