ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

কাল থেকে বন্ধ হচ্ছে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিং

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ আগস্ট ২০২০ মঙ্গলবার, ০৬:৩৭ পিএম
কাল থেকে বন্ধ হচ্ছে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিং

স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফ্রিং আজ মঙ্গলবার থেকে বন্ধ করার নির্দেশনা দিয়েছিল স্বাস্থ্য মন্ত্রণালয়। এ সংক্রান্ত আজই শেষ বুলেটিন শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেছিলো বাংলা ইনসাইডার। অবশেষে আজ স্বাস্থ্য অধিদপ্তর এই অনলাইন ব্রিফিং বন্ধের আনুষ্ঠানিক ঘোষণা দিলো। তারা জানালো আগামীকাল (বুধবার) থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে (প্রেস রিলিজ) এর মাধ্যমে করোনার হাল নাগাদ তথ্য দেবে।

উল্লেখ্য যে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জাতির উদ্দেশ্যে এভাবে ‘অনলাইন ব্রিফিং’ তুলে ধরা নিয়ে আপত্তি তোলা হয়। এটির জন্য যে সময় নষ্ট হচ্ছে সেটি অন্যক্ষেত্রে দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল গত সোমবার। সে অনুযায়ী এটি বন্ধ করার জন্য স্বাস্থ্য অধিদপ্তর প্রস্তুতি গ্রহণ করে। এই প্রস্তুতি গ্রহণের জন্য তাদের একদিন বেশি সময় লেগেছে বলে স্বাস্থ্য অধিদপ্তর কর্মকর্তারা জানিয়েছেন। আগামীকাল থেকে আর কোন অনলাইন বুলেটিন প্রকাশিত হবে না। এর পরিবর্তে করোনা পরিস্থিতি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে অবহিত করা হবে।

জানা গেছে যে, অনলাইন ব্রিফিং নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরে এক ধরণের প্রতিযোগীতা শুরু হয়েছিল। কে বলবে এ নিয়ে নানা রকম গ্রুপিং এবং কোন্দল তৈরী হয়েছিল। তাছাড়া এই অনলাইন ব্রিফিং নিয়েই স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ব্যস্ত থাকতেন। অতিরিক্ত পরিচালক প্রশাসনের অনেক কাজ। তার মধ্যে হাসপাতালগুলোকে লাইসেন্স দেওয়া, হাসপাতালগুলোর নজরদারি এবং প্রশাসনিক কার্যক্রম অন্যতম। এই কাজগুলো প্রায় পড়েই ছিলো। দেখা যেত এই অনলাইন ব্রিফিংয়ের জন্যই অতিরিক্ত পরিচালকসহ সকলকে ব্যস্ত থাকতে হতো, আর কোন কাজ হতো না। কাজে গতি আনার জন্যই এই অনলাইন ব্রিফিং বন্ধ করা হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।