ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

মাহমুদুর রহমান, লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০ শনিবার, ০১:৩২ পিএম
লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বাষির্কী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ও তার প্রতি শ্রদ্ধা জানাতে লক্ষ্মীপুরে জেলা ও পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ, এবং উপজেলা প্রশাসনের পক্ষ হতে দিনভর ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়।

দিবসটি উপলক্ষ্যে শনিবার সকালে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। এ সময় করোনা মহামারি উপেক্ষা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মহান এ নেতার প্রতি শ্রদ্ধা জানাতে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মী এবং সাধারণ মানুষের ব্যাপক সমাগম ঘটে।

পুষ্পার্ঘ অর্পণ শেষে কালেক্টরেট ভবনের সামনে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
  
এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। 

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এবং সাবেক সংসদ সদস্য ফরিদুরন্নাহার লাইলীর উদ্যোগে কমলনগরের হাজিরহাট মাদ্রাসা জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠানে ১৫ আগষ্টে নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ফরিদুরন্নাহার লাইলীর উদ্যোগে রামগতি ও কমলনগর উপজেলা প্রশাসন এবং নেতা-কর্মীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও গাছের চারা বিতরণ করা হয়। 

এই সব কর্মসূচিতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ ও শ্রমিকলীগের নেতা-কর্মীরা অংশগ্রহণ করে।