ঢাকা, সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

লক্ষ্মীপুর সদর হাসপাতালে কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন স্থাপন

লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার, ০৩:১৩ পিএম
লক্ষ্মীপুর সদর হাসপাতালে কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন স্থাপন

 

লক্ষ্মীপুর সদর হাসপাতালে কোভিড-১৯ রোগীদের জন্য কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন সরবরাহ ব্যবস্থা স্থাপন করা হয়েছে। এটি স্বয়ংক্রিয়ভাবে অক্সিজেন উৎপাদন করে এবং একই সঙ্গে ৩০ জন রোগীকে অক্সিজেন সরবরাহ করতে পারে। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে অক্সিজেন সরবরাহ ব্যবস্থাটির উদ্বোধন করেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. মো. আবদুল গাফফার, পৌর মেয়র আবু তাহের ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন।

এরআগে গ্রেটওয়াল সিরামিক ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সামছুল হুদার ব্যক্তিগত উদ্যোগে ৬৫ লক্ষ টাকা ব্যয়ে লক্ষ্মীপুর সদর হাসপাতালে কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন সরবরাহ ব্যবস্থা স্থাপন করা হয়। এছাড়াও জেলার বিভিন্ন ইউনিয়নে দুস্থদের সহায়তার জন্য জেলা প্রশাসকের কাছে অনুদানের ৯৮ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন তিনি।

এসময় বক্তারা বলেন, চলমান দুর্যোগে লক্ষ্মীপুরবাসীর জন্য আশির্বাদ স্বরূপ হাজির হয়েছে গ্রেটওয়াল সিরামিক ইন্ডাষ্ট্রিজ লিমিটেড। সদর হাসপাতালে কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন সরবরাহ ব্যবস্থা স্থাপন এবং জেলার প্রতিটি ইউনিয়নের অসহায় ও দুস্থ মানুষের জন্য আর্থিক অনুদান নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।

এভাবে আর্ত-মানবতার সেবায় প্রত্যেক সামর্থবান ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।