ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

জাফর উল্লাহর পাশে কেউ নেই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০ রবিবার, ১১:০১ এএম
জাফর উল্লাহর পাশে কেউ নেই

ফরিদপুরে দ্বন্দ্ব এখন আওয়ামী লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্বে রূপ নিয়েছে। আওয়ামী লীগের হেভিওয়েট নেতা প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহর সঙ্গে সতন্ত্র সংসদ সদস্য নিক্সন চৌধূরির বিরোধ এখন ফরিদপুরের রাজনীতিতে উত্তাপ ছড়াচ্ছে। কাজী জাফর উল্লাহ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য। অন্যদিকে নিক্সন চৌধুরি আওয়ামী লীগের কেউ নন। পারিবারিক সূত্রে আওয়ামী লীগের সঙ্গে সম্পর্কিত।

কিন্তু নিক্সন চৌধুরির বিরুদ্ধে অবস্থান নেয়ার জন্য আওয়ামী লীগের কোন কেন্দ্রীয় নেতাকে পাচ্ছেন না কাজী জাফর উল্লাহ। গতকাল শনিবার (১৭ অক্টোবর) কাজী জাফর উল্লাহ নিক্সন চৌধুরির বিচারের দাবীতে মানববন্ধন কর্মসূচী ডেকেছিলেন। পাল্টা কর্মসূচী হিসেবে নিক্সন চৌধুরির সমর্থকরা প্রতিবাদ সমাবেশ কর্মসূচী দিয়েছিল। আর এজন্য স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারী করেছিল।

কিন্তু লক্ষ্যণীয় ব্যাপার যে, ১৪৪ ধারা ভঙ্গ করে নিক্সন চৌধুরির কর্মী-সমার্থকরা মিছিল করেছে। অপরদিকে কাজী জাফর উল্লাহর লোকজন  সেখানে কোন কর্মসুচী পালন করতে পারেনি। ফরিদপুর ৪ আসনের যে নির্বাচনী এলাকা সেটি এখন পর্যন্ত নিক্সন চৌধুরির দখলে রয়েছে। নিক্সন চৌধুরীকে কোণঠাসা করার জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সমর্থন এবং সহযোগীতা চেয়েছিলেন কাজী জাফরুল্লাহ। কিন্তু নিক্সন চৌধুরি আওয়ামীলীগের কেউ নন, এরকম যুক্তি দিয়ে সবাই এড়িয়ে গেছেন। কেউই নিক্সন চৌধুরির বিরুদ্ধে প্রকাশ্যে কেউ মুখ খুলছেন না, অবস্থান নিচ্ছেন না। এরকম পরিস্থিতিতে ফরিদপুরের লড়াইয়ে ক্রমশ্য নি:সঙ্গ হয়ে পড়ছে কাজী জাফর উল্লাহ।