ঢাকা, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

প্রতিহতে মাঠে ছাত্র-যুবলীগ, কোন খবর নেই মামুনুলের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২০ শুক্রবার, ০৭:১০ পিএম
প্রতিহতে মাঠে ছাত্র-যুবলীগ, কোন খবর নেই মামুনুলের

বঙ্গবন্ধুর ভাস্কর্যকে বুড়িগঙ্গায় নিক্ষেপ করার হুমকিদাতা হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হককে চট্টগ্রামে প্রতিহত করতে ছাত্রলীগ-যুবলীগ মাঠে থাকলেও কোন খোঁজ নেই মামুনুল হকের। 

শুক্রবার দুপুরে হাটহাজারী পাবর্তী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তিনদিনের তাফসীরুল কুরআন মাহফিলের সমাপনী দিনে তিনজন প্রধান বক্তার একজন মামুনুল হক। আল আমিন সংস্থার ব্যানারে মূলত হেফাজতে ইসলাম সংশ্লিষ্টদের ওই আয়োজনে মামুনুল হককে সংবর্ধনা দেওয়ার কথা থাকলেও মামুনুল অংশ নেননি এই অনুষ্ঠানে। এমনকি তার সর্বশেষ অবস্থান নিয়েও কিছু জানে না আয়োজনকারী সংস্থা আল আমিন সংস্থা। 

মামুনুল হক হাটহাজারীতে আসছেন, এমন সংবাদ প্রচারের পরই সকাল থেকে মামুনুলকে চট্টগ্রামে প্রতিহত করতে সংগঠিত হতে থাকেন চট্টগ্রামের যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। নেতাকর্মী নগরের বিভিন্ন পয়েন্টে ও বিমানবন্দরে অবস্থান নেন। হাটহাজারী যাওয়ার রাস্তা অবরোধ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। 

এমন অবস্থায় চট্টগ্রামে যাওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসেন মামুনুল হক। তার অবস্থা বিষয়ে প্রশ্ন করা হলে আল আমিন সংস্থার সম্পাদক মোহাম্মদ আহসান উল্লাহ জানান, বৃহস্পতিবার রাতে মামুনুল হকের হাটহাজারী আসার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকেই তার সাথে আর কোন যোগাযোগ করতে পারেননি আয়োজনকারীরা।  

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিনের কাছে জানতে চাইলে তিনিও মামুনুল হকের অবস্থান জানাতে পারেননি তিনি।

বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব এবং বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি মামুনুল হক সদ্য ঘোষিত হেফাজতে ইসলামের কমিটিতে যুগ্ম মহাসচিবের পদ পেয়েছেন। 

নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে ঢাকার বিএমএ মিলনায়তনে রাজধানীর ধোলাইরপাড়ে জাতির পিতার ভাস্কর্য স্থাপনের বিরোধীতা করে তা অবিলম্বে বন্ধের দাবি করে মামুনুল হক।