ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

বঙ্গবন্ধু ছাত্রলীগকে যোদ্ধা বানিয়েছেন : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২১ সোমবার, ০৯:৪৬ পিএম
বঙ্গবন্ধু ছাত্রলীগকে যোদ্ধা বানিয়েছেন : আইনমন্ত্রী

পড়ালেখা করার পাশাপাশি দেশের নেতৃত্ব দেওয়ার জন্য ছাত্রলীগ নেতৃবৃন্দকে তৈরি হওয়ার আহ্বান জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। একই সঙ্গে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রস্তুতি নেওয়ারও আহ্বান জানান।

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সোমবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ায় কসবায় ছাত্রলীগ আয়োজিত সমাবেশে মন্ত্রী প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখতে গিয়ে ছাত্রলীগ নেতৃবৃন্দের প্রতি এ আহ্বান জানান। পাশাপাশি জননেত্রী শেখ হাসিনা যে বাংলাদেশ উপহার দিয়ে যাবেন সেই দেশকে এগিয়ে নিয়ে যেতেও তিনি ছাত্রলীগ নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, রাজমিস্ত্রি যেমন বাড়ি বানাতে গিয়ে একটি একটি ইট গুনেন তেমনিভাবে ছাত্রলীগকে গড়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ছাত্রলীগকে তিনি যোদ্ধা বানিয়েছেন। লেখাপড়া করতে যেমন বলেছেন তেমনি শাসক গোষ্ঠীর বিরুদ্ধে সংগ্রাম করতেও শিখিয়েছেন।

কসবা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মো. আশরাফুল আলমের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন আহ্বায়ক মো. আফজালুর রহমান খান রিমন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওছার ভূঁইয়া, পৌর মেয়র মো. এমরান উদ্দিন জুয়েল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন প্রমুখ।

কথা প্রসঙ্গে বিএনপির সমালোচনা করে আইনমন্ত্রী বলেন, বিএনপি যারা করেন তারা বলেন দেশে গণতন্ত্র নাই। আপনাদের সময়ে তো বন্দুকতন্ত্র ছিল। আপনারা গণতন্ত্রের মানেই বুঝেন না। মানুষ খুন হতো। খুনিরা হেঁটে বেড়াতো। আমরা গণতন্ত্রে বিশ্বাসী করি বলে আপনারা এখনো কথা বলতে পারেন।

মন্ত্রী আরো বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা না করা হলে বাংলাদেশের ছবি হতো অন্যরকম। আমরা ভাগ্যবান সেই কালোরাত্রে দুই বোন দেশে না থাকায় রক্ষা পেয়ে যান। এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। বঙ্গবন্ধু হত্যা, জেলহত্যা, মানবতাবিরোধীদের বিচার করেছেন, সাজা কার্যকর করেছেন। আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। খুনি জিয়া ও এরশাদ সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছেন। তিনি দেশের জনগণের টাকায় পদ্মা সেতু তৈরি করেছেন। বাংলাদেশকে বিশ্বের কাছে উন্নয়নের রোড মডেল হিসেবে তৈরি করেছেন। সেই কারণে সোনার বাংলা হওয়ার পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ২০৪১ সালের উন্নত দেশ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।