ঢাকা, মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

এক পলকে সব খবর

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার, ০৬:৫৯ পিএম
এক পলকে সব খবর

কোন সালে কি কাজ করবো কারাগারে বসেই লিখে রাখতাম বললেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার সামাজিক নিরাপত্তা কর্মসূচির বিভিন্ন উপকারভোগীদের ভাতা মোবাইলফোনে পৌঁছে দেওয়ার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশের কোনও মানুষ ঘর ছাড়া থাকবে না এবং কারও ঘর অন্ধকার থাকবে না, এ লক্ষ্য বাস্তবায়নে কাজ চলছে। জাতির পিতার থেকে পাওয়া শিক্ষাকে পুঁজি করেই অসহায় মানুষের জন্য কাজ করছি।

দেশে করোনায় আরও ... জনের মৃত্যু

দেশে করোনায় আরও ... জনের মৃত্যু হয়েছে। এদিকে, স্বাস্থ্য মন্ত্রী বলেছেন, ২৫, ২৬ জানুয়ারি আসছে ভ্যাকসিনের প্রথম লট, চলছে টিকা প্রদানের সার্বিক ব্যবস্থাপনা কার্যক্রম।

জন্মনিবন্ধনে ফিঙ্গারপ্রিন্ট বাধ্যতামূলক, জারি হলো হাইকোর্টের রুল

জন্ম নিবন্ধনের সময় জাতীয় পরিচয়পত্রের অনুরূপ দেশের সকল নাগরিকদের ফিঙ্গার প্রিন্ট ও চোখের আই কন্ট্রাক নেওয়া কেন বাধ্যতামূলক করতে নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার নরসিংদীর আরিফুর রহমান মুরাদ ভূঁইয়া নামে এক ব্যক্তির দায়ের করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এ রুল জারি করা হয়। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের  রুলের জবাব দিতে বলা হয়েছে।

রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ে গেল ‘পাঁচশ’ ঘর

কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ‘পাঁচ শতাধিক’ ঘর পুড়ে গেছে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি এখনও। বৃহস্পতিবার ভোরের দিকে এ ঘটনা ঘটে বলে জানান অতিরিক্ত ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দৌজা নয়ন।  

৯ জঙ্গি আত্মসমর্পণ করলো আজ

জঙ্গি সন্দেহে এক দম্পত্তিসহ নয় তরুণ-তরুণীর একটি দল আত্মসমর্পণ করেছে আজ।  বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মাধ্যমে তারা স্বরাষ্ট্র মন্ত্রী ও আইজিপির কাছে আত্মসমর্পণ করে। এদের ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে।

পি কে হালদারের সঙ্গে অর্থ কেলেঙ্কারিতে আছে আরও ৬২ জন, বললেন দুদক সচিব

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পিকে হালদার) ৬২ সহযোগীর মাধ্যমে অর্থ পাচার করেছেন বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশনের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।

ট্রাম্পের বিরুদ্ধে ইমপিচমেন্ট প্রক্রিয়া শুরু করতে বাইডেনের আহ্বান

বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন প্রক্রিয়া শুরু করতে নয়া প্রেসিডেন্ট জো বাইডেন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের প্রতি আহ্বান জানিয়েছেন। গুরুত্বপূর্ণ ইস্যুর পাশাপাশি এ প্রক্রিয়াটিরও সুরাহা করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি। সিএনএন-এর রিপোর্টে জানা গেছে এসব তথ্য। বিদায়ী প্রেসিডেন্টের মেয়াদের এক দিন আগে শুরু হতে যাচ্ছে সিনেটে ইমপিচমেন্ট প্রক্রিয়া

করোনার উৎস তদন্ত করতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার টিম পৌঁছালো চীনে

করোনা ভাইরাসের উৎস অনুসন্ধান করতে চীনে পৌঁছালো বিশ্ব স্বাস্থ্য সংস্থার- (ডব্লিএইচও) একটি দল। দীর্ঘ অপেক্ষার পর তদন্ত করতে সমঝোতা হয়েছে বেইজিং ও ডব্লিউএইচও-র মধ্যে। আজ বৃহস্পতিবার সকালে তদন্ত টিম পৌঁছায়।  

করোনা ভাইরাস ছড়িয়েছে যেসব এলাকায়, বিশেষ করে উহানে রিসার্চ ইনস্টিটিউটের লোকজনকে, স্থানীয় হাসপাতাল ও সামদ্রিক মাছের বাজারের সঙ্গে সম্পর্কিত যারা তাদের সাক্ষাৎকার নেবেন ১০ জনের এই টিম।

খেলাধুলা

ইংলিশ প্রিমিয়ার লীগে রাত ২ টায় মাঠে নামছে আর্সেনাল ও ক্রিস্টাল প্যালেস