ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

কাদেরের ছোট ভাইয়ের ভাগ্য নির্ধারণ আগামীকাল

শাহাবুদ্দীন ইসলাম জনী
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২১ শুক্রবার, ০৯:৫৬ পিএম
কাদেরের ছোট ভাইয়ের ভাগ্য নির্ধারণ আগামীকাল
আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে নিজ দলের নেতাকর্মীদের বিপক্ষেসহ নানা ইস্যু নিয়ে কথা বলে আলোচনায় ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা । নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সেতুমন্ত্রীর এই ছোট ভাই। আগামীকাল শনিবারই জানা যাবে ভোটারদের মনে কতটা জায়গা করে নিতে পেরেছেন নানা বিস্ফোরক মন্তব্য করা এ মেয়র প্রার্থী ।

আওয়ামীলীগের ঘনিষ্ঠ সূত্রগুলো বলছে, পৌরসভা নির্বাচনকে ঘিরে সময় অসময়ে আবদুল কাদের মির্জার প্রকাশ্যে গণমাধ্যমে নানান বেফাঁস কথাবার্তা বলায় ওবায়দুল কাদের নিজেই তার ছোট ভাইয়ের ওপর বিরক্ত । খোদ নিজ বড় ভাই , দল ও এলাকার নেতাদের নিয়ে বিদ্রূপ মন্তব্যই সেতুমন্ত্রীর বিরক্তার মূল কারণ বলে সূত্রগুলো নিশ্চিত করেছে ।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামীলীগের নেতারা বলছেন, ইতিমধ্যে আবদুল কাদের মির্জা নিজ দলেই গ্রহণযোগ্যতা হারিয়েছেন সুতরাং এই প্রেক্ষাপটে তিনি জনমনে কতটুকু জায়গা করে নিতে পারবেন বা গ্রহণযোগ্যতা পাবেন সেটাই এখন দেখার বিষয় । তবে আবদুল কাদের মির্জার নেতিবাচক কর্মকাণ্ডে আওয়ামী দল খুবই অসন্তুষ্ট ।  

পৌরসভা নির্বাচন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন করা হলে আওয়ামীলীগ নেতারা জানান , আওয়ামী লীগ গণতন্ত্র রক্ষা ও জনগণের কল্যাণে কাজ করে আর যেখানে নির্বাচন প্রক্রিয়ার প্রশ্ন সেখানে কোনও ছাড় দেয়া হবে না । প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে সুষ্ঠ ও স্বাভাবিক নির্বাচনই অতীতে হয়েছে এখনও এ ধারা অব্যাহত থাকবে । বরং নির্বাচনে অপ্রীতিকর কোনও কিছু ঘটলে বরদাস্ত করা হবে না । তারা আরও জানান , ভোটে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে মাঠে থাকবে পুলিশ, বিজিবি ও আনসার। ভোটের দিন আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকবে বিজিবি ৪ প্লাটুন, পুলিশের মোবাইল টিম ৯টি, স্ট্রাইকিং টিম ২টি, নির্বাহী ম্যাজিস্ট্যাট ৯জন ও ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্যাট।  

উল্লেখ্য, শনিবার নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচন ভোটগ্রহণ উপলক্ষ্যে আজ শুক্রবার পৌরসভার বিভিন্ন কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে ইভিএম ও অন্যান্য নির্বাচনী সরঞ্জাম। নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীসহ মোট মেয়র পদপ্রার্থী তিনজন। এ ছাড়া এ নির্বাচনে কাউন্সিলর হিসেবে ২৫ জন ও সংরক্ষিত নারী প্রার্থী রয়েছেন সাতজন। মেয়র পদসহ ৯টি ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত আসনের সবগুলোতেই ভোটগ্রহণ হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমে।