ঢাকা, বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

এক পলকে সব খবর


প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২১ বুধবার, ০৭:০৮ পিএম
এক পলকে সব খবর

অবশেষে শপথ নিতে যাচ্ছেন বাইডেন

নানা নাটকীয়তার মধ্য দিয়ে শেষ হতে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন । ট্রাম্প বাইডেন লড়াইয়ে  অবশেষে শপথ নিতে যাচ্ছেন  জো বাইডেন । আজ বুধবার বাংলাদেশ সময় রাত ১১টায় ওয়াশিংটন মঞ্চে দাঁড়িয়ে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন জো বাইডেন ও কমলা হ্যারিস। তাঁদের শপথ পড়াবেন প্রধান বিচারপতি জন রবার্টস ও বিচারপতি সোনিয়া সটোমাইয়র ।

এদিকে, নিরাপত্তার ত্রুটি নেই বাইডেনের শপথ অনুষ্ঠান ঘিরে। বিশৃঙ্খলা এড়াতে মোড়ে মোড়ে তল্লাশি চৌকি, বেরিকেডসহ সবধরণের ব্যবস্থা রাখা হয়েছে ।

বাংলাদেশসহ ৬ দেশে টিকা পাঠাচ্ছে ভারত

দক্ষিণ এশিয়ায় বাংলাদেশসহ ৬ টি দেশকে কোভিড-১৯ টিকা উপহার পাঠাচ্ছে ভারত। এনডিটিভির খবরে জানা গেছে এ তথ্য।

প্রথমেই টিকা পাঠানো হচ্ছে মালদ্বীপ ও ভুটানে।  বাংলাদেশ ও নেপালে টিকা আসবে বৃহস্পতিবার।

দেশের সংবাদ

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেলেন আরও ৮ জন

করোনাভাইরাসে গত ৮ মাসে সর্বনিম্ন মৃত্যু হয়েছে  আজ ।  ২৪ ঘন্টায় করোনায় মারা গেলেন আরও ৮ জন । এ নিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৯৫০ জনে ।  আর দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২৯ হাজার ৬৮৭ জন ।

আজ বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা  এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ।

ফরিদপুরে বাস উল্টে নিহত ৩, আহত হয়েছেন  ২৫

ঢাকা-খুলনা মহাসড়কের ভাঙ্গা উপজেলায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবোঝাই একটি বাস আইল্যান্ডের সাথে ধাক্কা খেয়ে, সড়কেই উল্টে ঘটনাস্থলেই ৩ জন নিহত হয়।

আজ বুধবার (২০ জানুয়ারি) দুপুরে উপজেলার ঘারুয়া ইউনিয়নের বগাইল নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে।    

এ ছাড়া এই ঘটনায় কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত ১৫ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ বিসয়ে ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ওমর ফারুক  জানান, নিহত ৩ জনের ২ জন মহিলা ও একজন পুরুষ ।

রাজধানীতে হঠাৎ বৃষ্টি: বাড়ছে শীতের তীব্রতা

আজ দুপুর ১২টার দিকে হঠাৎ শুরু হয় ব্যাপক বৃষ্টি। কয়েক মিনিটের এই বৃষ্টিতে স্থবির হয়ে যায় জনজীবন। আচমকা এ বৃষ্টিতে পথচারীরা বিপাকে পড়েছেন। আর এই পরিস্থিতেতে বাড়ছে শীতের তীব্রতা।  

অন্যদিকে ঢাকাসহ ছয় বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়।

এতে বলা হয়েছে, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে এবং দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বিদ্রোহী ও তাদের মদদদাতাদেরও কোনো ছাড় দেয়া হবে না বললেন ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পরবর্তী ধাপের পৌরসভা নির্বাচনে যে কোনো পর্যায়ের নেতা এবং জনপ্রতিনিধিরা নৌকার বিপক্ষে গেলে তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

আজ বুধবার (২০ জানুয়ারি) সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপকমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যেও এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে সভায় যুক্ত হন।

আগামী ৩০ জানুয়ারি সকালে গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে ৫ম ধাপের পৌরসভা নির্বাচনের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে জানিয়ে তিনি বলেন, বিদ্রোহী ও তাদের মদদদাতাদেরও কোনো প্রকার ছাড় দেওয়া হবে না।

খেলাধুলা

বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিস  ক্রিকেট ম্যাচ

বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিস  ক্রিকেট ম্যাচে বড় জয়ের দিকে টাইগাররা