ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

চতুর্থ ধাপে পৌরসভার ভোটগ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২১ রবিবার, ০৮:১৮ এএম
চতুর্থ ধাপে পৌরসভার ভোটগ্রহণ শুরু

আজ রোববার (১৪ ফেব্রুয়ারি) চতুর্থ ধাপে দেশের ৫৬টি পৌরসভার ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। এই দফায় ২৫ পৌরসভায় ইভিএমে ভোট নেওয়া হবে। বাকি পৌরসভায় ভোটগ্রহণ হবে ব্যালটের মাধ্যমে। ইতিমধ্যে নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করার লক্ষ্যে নির্বাচন কমিশনের তরফ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ ছাড়া আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের রাখতে প্রশাসনের পক্ষ থেকে আগেই প্রস্তুতি নেয়া হয়েছে।

৫৬ পৌরসভা হলো- পটুয়াখালীর কলাপাড়া (ইভিএম), চুয়াডাঙ্গার জীবননগর (ব্যালট), আলমডাঙ্গা (ইভিএম), ফেনীর পরশুরাম (ইভিএম), চাঁদপুরের কচুয়া (ইভিএম), ফরিদগঞ্জ (ব্যালট), মাদারীপুরের কালকিনি (ইভিএম), নেত্রকোনা সদর (ইভিএম), যশোরের চৌগাছা (ইভিএম), বাঘারপাড়া (ব্যালট), রাঙ্গামাটি সদর (ইভিএম), মুন্সীগঞ্জের মিরকাদিম (ইভিএম), শরীয়তপুর ডামুড্যা (ব্যালট), জামালপুরের মেলান্দহ (ব্যালট), ময়মনসিংহের ফুলপুর (ইভিএম) জয়পুরহাটের আক্কেলপুর (ইভিএম), কালাই (ব্যালট), নোয়াখালীর চাটখিল (ইভিএম), ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া (ইভিএম), লক্ষ্মীপুরের রামগতি (ইভিএম)।

ঠাকুরগাঁও সদর (ইভিএম), রাণীশংকৈল (ব্যালট), রাজশাহীর নওহাটা (ব্যালট), গোদাগাড়ী (ইভিএম), তাহেরপুর (ব্যালট), লালমনিরহাট সদর (ইভিএম), পাটগ্রাম (ব্যালট), নরসিংদী সদর (ব্যালট), মাধবদী (ইভিএম), রাজবাড়ীর গোয়ালন্দ (ব্যালট), রাজবাড়ী সদর (ইভিএম), বরিশালের মুলাদী (ইভিএম), বানারীপাড়া (ব্যালট), শেরপুর সদর (ইভিএম) শ্রীবরদী (ব্যালট), চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ (ইভিএম), নাটোরের বড়াইগ্রাম (ব্যালট) ও সদর (ব্যালট)।

খাগড়াছড়ির মাটিরাঙ্গা (ব্যালট), বান্দরবান সদর ( ইভিএম), বাগেরহাট সদর (ইভিএম), সাতক্ষীরা সদর (ইভিএম), হবিগঞ্জের চুনারুঘাট (ইভিএম), কুমিল্লার হোমনা (ইভিএম) ও দাউদকান্দি (ইভিএম), চট্টগ্রামের সাতকানিয়া ( ইভিএম), পটিয়া (ইভিএম) ও চন্দনাইশ (ব্যালট), কিশোরগঞ্জের বাজিতপুর (ইভিএম), হোসেনপুর (ব্যালট), করিমগঞ্জ (ব্যালট), টাঙ্গাইলের গোপালপুর (ইভিএম), কালিহাতী (ব্যালট),ফরিদপুরের নগরকান্দা (ব্যালট) এবং সিলেটের কানাইঘাট (ব্যালট)।