ঢাকা, রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

এক পলকে সব খবর

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১ মার্চ ২০২১ সোমবার, ০৭:০০ পিএম
এক পলকে সব খবর

দেশের খবর

বীমা গ্রাহকদের স্বার্থকে অগ্রাধিকার দিতে হবে বললেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বীমা গ্রাহকদের স্বার্থকে অগ্রাধিকার দিতে হবে।  বীমার টাকা যেনাে গ্রাহকরা ঠিকভাবে পায়, সেজন্য বীমা কোম্পানীগুলোকে কাজ করতে হবে। জাতীয় বিমা দিবস-২০২১-এর অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে  এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

পুলিশি বাধার মুখে পণ্ড প্রগতিশীল ছাত্রজোটের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করেছে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। সোমবার ১২টায় টিএসসি চত্বর থেকে মিছিল বের করেন তারা। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্দেশে রওনা হন নেতাকর্মীরা। পরে পুলিশের বাধার মুখে পড়েন তারা।

ছাত্রদল-পুলিশ সংঘর্ষের ঘটনায় আড়াইশো জনের বিরুদ্ধে মামলা

রাজধানীর জাতীয় প্রেসক্লাবে রোববার পুলিশ ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪৭ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা করেছে পুলিশ। পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় এই মামলা করে। এতে আরও অজ্ঞাত ২৫০জনকে আসামি করে হয়েছে। গ্রেফতার হয়েছে ১২ জন।.

আন্তর্জাতিক

বিক্ষোভে উত্তাল মিয়ানমার; সেনাবিরোধী আন্দোলনে দেশটিতে এ পর্যন্ত নিহত ২৪

মিয়ানমারের জান্তা সরকার বিরোধী আন্দোলন এবার কঠোরভাবে দমন শুরু করেছে। রোববার আন্দোলনকারীদের ওপর পুলিশের হামলায় আরও ১৮ জন নিহত হয়েছেন। এরআগে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৬ জন। এ পর্যন্ত আন্দোলনে ২৪ জনের প্রাণহানির ঘটনা ঘটলো দেশটিতে।

এদিকে, আজও আন্দোলন অব্যাহত রয়েছে দেশটিতে। সোমবার বিচারের জন্য আদালতে হাজির করা হয় ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চিকে। সশরীরে নয়, তাঁকে আদালতে হাজির করা হয়েছে ভিডিও লিংকের মাধ্যমে। ৭৫ বছর বয়সী এ নেত্রীকে এ সময় মোটামুটি সুস্থ বলেই মনে হয়েছে জানান তার আইনজীবী। গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থান ঘটার পর সু চিকে আর প্রকাশ্যে দেখা যায়নি।

গত ৩ ফেব্রুয়ারি সু চির বিরুদ্ধে মামলা করে জান্তা সরকার। অভিযোগ করা হয়, তিনি আমদানি-রপ্তানি আইন ভঙ্গ করেছেন। তাঁর বাড়ি থেকে ওয়াকিটকি পাওয়া গেছে, যা তিনি বেআইনিভাবে আমদানি করে ব্যবহার করছিলেন। এ ছাড়া, সাধারণ মানুষকে উস্কানি দেয়ার অভিযোগও আনা হয়েছে।

২০২৪ সালেও লড়াইয়ের আভাস দিলেন ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সরাসরি ঘোষণা না দিলেও ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের আভাস দিয়েছেন।

ফ্লোরিডার অরল্যান্ডোতে রক্ষণশীলদের সম্মেলনের শেষ দিনে বক্তব্য রাখেন ট্রাম্প। তিনি বলেন, তিনি নিজে নতুন কোনো দল গঠন করবেন না। বলেন, ২০২৪ সালে হোয়াইট হাউসও নিয়ন্ত্রণে আসবে রিপাবলিকানদের।

অনুমান করুন, ২০২৪ সালে কে প্রেসিডেন্ট হবেন? এমন প্রশ্ন সম্মেলনে বারবার করতে থাকেন ট্রাম্প। উপস্থিত সমর্থকেরা জবাবে ‘ট্রাম্প, ট্রাম্প’ বলে স্লোগানও দেন।

করোনার টিকা নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

করোনা ভাইরাসের টিকা নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজধানী নয়া দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস-এ (এআইআই এমএস) টিকা নেন তিনি। সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটারে ছবি পোস্ট করে নিজের টিকা নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন নরেন্দ্র মোদি।

পরমাণু চুক্তি নিয়ে বসতে রাজি নয় ইরান

২০১৫ সালের পরমাণু চুক্তি নিয়ে  যুক্তরাষ্ট্র ও তাদের মিত্রদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকে বসবে না ইরান। রোববার সাফ জানিয়ে দিয়েছে দেশটি যতক্ষণ পর্যন্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করে না নেয় ওয়াশিংটন। বৈঠকে বসতে রাজি না হওয়ায় হতাশা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। ওয়াশিংটন বলেছে, তারা বিষয়টি নিয়ে অর্থবহ কূটনৈতিক তৎপরতা চালাতে প্রস্তুত রয়েছে।

`গোল্ডেন গ্লোব` জিতে দক্ষিণ এশিয়ায় ইতিহাস গড়লেন ক্লোই ঝাও

সেরা নারী পরিচালক হিসেবে এই `গোল্ডেন গ্লোব` পুরস্কার জিতে ইতিহাস গড়লেন চীনের ক্লো ঝাও। তিনিই প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার নারী পরিচালক হিসেবে পুরস্কার জিতলেন।

৩৮ বছর বয়সী পরিচালক ক্লোই ঝাও পরিচালিত তৃতীয় ছবি `টিয়ারস`। আর এই ছবির জন্যই তিনি এ পুরস্কার পেলেন।  চীনের বেইজিংয়ে জন্ম নেওয়া ক্লোই ঝাও বর্তমানে যুক্তরাষ্ট্রে বাস করছেন।

খেলাধুলা

লা লিগায় রাত ২ টায় মাঠে নামবে রিয়াল মাদ্রিদ ও সোসিয়েদাদ