ঢাকা, রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

এক পলকে সব খবর

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭ এপ্রিল ২০২১ বুধবার, ০৭:০৪ পিএম
এক পলকে সব খবর

দেশের খবর

করোনায় গত ২৪ ঘন্টায় মারা গেছে ৬৩ জন। নতুন শনাক্ত ৭ হাজার ৬২৬ জন। স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

হেফাজত সীমা অতিক্রম করলে পরিণতি হবে ভয়াবহ বললেন ওবায়দুল কাদের

দেশের জনগণের ধৈর্য ও সহনশীলতার একটা সীমা আছে! হেফাজত সীমা অতিক্রম করলে তার পরিণতি হবে ভয়াবহ। বুধবার  সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ থেকে চলছে গণপরিবহন

দেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড ভাঙছে নিয়মিত। প্রতিদিনই এখন মৃত্যুর সংখ্যা ৫০ ছাড়িয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে সরকার লকডাউনের ‘কঠোর বিধিনিষেধ’ আরোপ করলেও তৃতীয় দিনের মাথায় এসে গণপরিবহন চলাচলে শিথিলতা আনা হয়। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা গণপরিবহন চলাচলের কথা জানানো হয়। তবে কোথাও কোথাও স্বাস্থ্যবিধির নিয়মও ভঙ্গ হচ্ছে।

আন্তর্জাতিক

করোনায় বেসামাল ভারত

করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে ভারতে। সংক্রমণের সব রেকর্ড ছাড়িয়ে গত ২৪ ঘন্টায় দক্ষিণ এশিয়ার দেশটিতে ১ লাখ ১৫ হাজার ৭৩৬ জন আক্রান্ত হয়েছেন, এনডিটিভি জানিয়েছে এ তথ্য। গত ২৪ ঘণ্টায় ৬৩০ জনের মৃত্যু হয়েছে, যা গত ৪ মাসে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। দেশটিতে করোনার মোট সংক্রমণ প্রায় ১ কোটি ২৮ লাখে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ২০৮ জন। সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে ছত্তিশগড়, দিল্লি, মহারাষ্ট্র ও উত্তপ্রদেশে। ভারতে চলছে টিকাদান কর্মসূচিও। এরমধ্যে ৮ কোটি ৭০ লাখ ৭৭ হাজার ৪৭৪ জন মানুষ করোনার টিকা নিয়েছেন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১৯৫ জন মানুষ মারা গেছেন। দেশটির স্বাস্থ্য ব্যবস্থা চরম বিপর্যয়ের মুখে পড়েছে, এমনটাই জানিয়েছে বিবিসি। হাসপাতালগুলোতে তিল ধারণের ঠাঁই নেই। চিকিৎসা না পেয়ে স্বজনদের মৃত্যুর অভিযোগ করছেন বিভিন্ন এলাকার মানুষ।

পশ্চিমবঙ্গের ভোট বিশ্লেষণ: তৃতীয় দফায় ভোট পড়লো ৮২ শতাংশ

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনে মঙ্গলবার তৃতীয় দফার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ৩ জেলার ৩১টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় গতকাল। কমিশন জানিয়েছে, মঙ্গলবার সব মিলিয়ে রাজ্যে ৮২.৬২ শতাংশ ভোট পড়েছে। যদিও আগের দু’দফার তুলনায় তা খানিকটা কম। বিধানসভার ২৯৪টি আসনের মধ্যে ভোট হয়েছে দক্ষিণ চব্বিশ পরগনার ১৬টি, হাওড়ার ৭টি ও হুগলি জেলার ৮টি আসনে। স্থানীয় সময় সকাল সাতটা থেকে শুরু হয় ভোট গ্রহণ। চলেছে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত। এর আগে দু’দফা বিধানসভা নির্বাচনে ৯টি জেলার ৬০টি আসনে ভোট পড়ে ৮৪ ও ৮৬ শতাংশ।

সাবেক দুই উইঘুর কর্মকর্তাকে মৃত্যুদণ্ড দিল চীন

চীনের জিনজিয়াংয়ের সাবেক দুই উইঘুর সরকারি কর্মকর্তাকে মৃত্যুদণ্ড দিয়েছেন চীনের একটি আদালত। তাঁদের বিরুদ্ধে বিচ্ছিন্নতাবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ আনা হয়। অঞ্চলটিতে সংখ্যালঘু গোষ্ঠীর ওপর বেইজিংয়ের ক্রমবর্ধমান কঠোর নীতির প্রেক্ষাপটে এমন রায় প্রকাশ হলো।

খেলাধুলা

চ্যাম্পিয়ন্স লীগে রাত ১টায় মাঠে নামছে বায়ার্ন-পিএসজি