ঢাকা, রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

এবার ঢাকায় মাদানীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার, ০৯:২৩ পিএম
এবার ঢাকায় মাদানীর বিরুদ্ধে মামলা

বক্তা রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে এবার ঢাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। আদনান শান্ত নামে একজন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল থানায় মামলাটি দায়ের করেছেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মতিঝিল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এর আগে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানায় রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বক্তব্য দেওয়া ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করে র‌্যাব। বৃহস্পতিবার (৮ এপ্রিল) ওই মামলায় তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

বুধবার (৭ এপ্রিল) রফিকুল ইসলামকে নেত্রকোনা থেকে আটক করে র‍্যাব। তার বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ রয়েছে।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরুদ্ধে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রফিকুলকে মতিঝিল থেকে আটক করে পুলিশ। পরে পরিবারের জিম্মায় তাকে ছেড়ে দেওয়া হয়।

পরে হেফাজতের নানা সহিংস কর্মকাণ্ড এবং হেফাজত নেতা মামুনুলকে নারীসহ সোনারগাঁ রিসোর্টে আটকের ঘটনার পর অনলাইনে আপত্তিকর বক্তব্য দিয়েছেন রফিকুল ইসলাম। ফেসবুক লাইভে এসে অকথ্য ভাষায় গালিগালাজসহ রাষ্ট্র ও সরকারবিরোধী নানা বক্তব্য দেন তিনি।