ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

এক পলকে সব খবর

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২১ শনিবার, ০৭:০৫ পিএম
এক পলকে সব খবর

দেশের খবর

সাংবাদিক সৈয়দ বোরহান কবীরের মা সৈয়দা রাহেলা বেগম মারা গেছেন

পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক ও বাংলা ইনসাইডারের প্রধান সম্পাদক সৈয়দ বোরহান কবীরের মা সৈয়দা রাহেলা বেগম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৮ বছর।
 
তিনি দীর্ঘ ৪০ বছর শিক্ষকতা করেছেন। ৩৭ বছর মুন্সিপাড়ার মরিয়ম নেছা স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছিলেন। সৈয়দ বোরহান কবীর দেশবাসীর কাছে তার মায়ের আত্মার শান্তির জন্য দোয়া চেয়েছেন। তাঁর মৃত্যুর সংবাদে পৃথকভাবে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ও তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বনানী কবরস্থানে চির নিদ্রায় শায়িত কবরী

বনানীর বুদ্ধিজীবী কবরস্থানে চির নিদ্রায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা ও কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরী। এর আগে তাঁকে রাষ্ট্রীয় সম্মান `গার্ড অব অনার` প্রদান করা হয়। এর মাধ্যমে সমাপ্তি ঘটলো ঢাকাই সিনেমার `মিষ্টি মেয়ে` নামের বর্ণিল এক অধ্যায়ের। করোনা ভাইরাসে  আক্রান্ত হয়ে শুক্রবার রাত ১২টা ২০মিনিটে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রামে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত ৪

চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ৪ শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন । পুলিশ জানায়, সকালে বিদ্যুৎকেন্দ্রে বেতনভাতা নিয়ে শ্রমিকরা ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেতে সংঘর্ষ বেধে যায়। এর জেরে ৪ জন নিহত হয়েছে।

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলো আজ

পঞ্চম দফায় শনিবার সকাল ৭টা থেকে পশ্চিমবঙ্গে বিধানসভার ভোটগ্রহণ শুরু হয়েছে। এবার ভোট হল ৪৫ টি আসনে। এর আগে ৪ দফায় রাজ্যের ১৩৫টি আসনে ভোটগ্রহণ হয়েছে। রাজ্যে প্রথম ৩ দফার ভোট বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণ হলেও চতুর্থ দফা‌য় প্রাণহানির ঘটনা ঘটে। কোচবিহার জেলার শীতলখুচি আসনে হয় সংঘর্ষ।

খেলাধুলা

আজ রাত দেড়টায় কোপা দেল রের ফাইনালে বার্সেলোনার মুখোমুখি হচ্ছে অ্যাথলেটিকো বিলবাও।