ঢাকা, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

বেগম জিয়ার অসুখটা কী?

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০১৭ বুধবার, ১২:৩০ পিএম
বেগম জিয়ার অসুখটা কী?

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গলব্লাডারে সফল অস্ত্রপচার হয়েছে। আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৫ সেপ্টেম্বর স্থানীয় সময় রাত ৮টায় সফল অস্ত্রপ্রচার হয়েছে। এ সময় প্রধানমন্ত্রীর পাশে তার ছোট বোন শেখ রেহানা এবং পুত্র সজীব ওয়াজেদ জয় উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী বর্তমানে সম্পূর্ণ সুস্থ আছেন। চিকিৎসকের পরার্মশ অনুযায়ী তিনি বিশ্রামে আছেন। প্রধানমন্ত্রী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন এবং আগামী ৫ অক্টোবর তিনি দেশে ফিরবেন।

এদিকে গত মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাতে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ অসুস্থ হয়ে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন। এরশাদের একান্ত সচিব মেজর (অব.) খালেদ আক্তার জানান, মঙ্গলবার রাতে তাঁকে রংপুরের সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। রংপুর সফররত এরশাদ ওই দিন সন্ধ্যায় সাহেবগঞ্জ এলাকায় একটি পথসভায় অংশ নেন। সেখানে অসুস্থতা অনুভব করলে রাত সাড়ে ৯টার দিকে হাসপাতালে নেওয়া হয়।

প্রতিটি রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের দৈনন্দিন কর্মকাণ্ড, বিশেষ করে অসুস্থতার কথা প্রেস সচিব বা একান্ত সচিবরা সংবাদমাধ্যমকে জানান। দলের প্রধানের অসুস্থতা নিয়ে শঙ্কায় থাকেন দলটির নেতাকর্মী এবং সমর্থকরা। তাই বিশ্বের অন্য সব দেশের মতো বাংলাদেশের অধিকাংশ বড় রাজনৈতিক দলে এমন রাজনৈতিক নেতাদের অসুস্থতার খবর গণমাধ্যমকে জানানোর সংস্কৃতি দেখা যায়। তবে এর ব্যতিক্রম বিএনপি।

বাংলাদেশের অন্যতম বড় রাজনৈতিক দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া চিকিৎসার কথা বলে গত ১৬ জুলাই মাসের লন্ডনে গেছেন। এর পর কেটে গেল আড়াই মাস। দেশের ফেরার কোনো নামই নেই বেগম জিয়ার। সর্বশেষ তাঁর দেশে ফেরা বিলম্বের কারণ হিসেবে চিকিৎসার কথা বলা হচ্ছে। অথচ তিনি কোন হাসপাতালে, কী চিকিৎসা নিচ্ছেন, কী কী পরীক্ষা-নিরীক্ষা করিয়েছেন, সে সবের রিপোর্ট কী এসেছে, এ সব কিছুই জানানো হচ্ছে না দল থেকে।

দেশের অন্যতম বৃহৎ একটি রাজনৈতিক দলের প্রধানের অসুস্থতার বিষয়টি সব সময় গণমাধ্যম হয়ে সাধারণ মানুষকে জানানো উচিত বলেও মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা। এই নিয়ে লুকোছাপা অনুচিত বলে মত তাঁদের। তবে দীর্ঘদিন ধরেই এই অনুচিত কাজটি করে আসছে বিএনপি। বিএনপির নেতাকর্মীরা তাঁদের নেত্রীর ব্যাপারে উদ্বিগ্ন। তাঁরা জানতে চায় কেমন আছেন তিনি। আর দেশবাসী উদ্বিগ্ন লন্ডনে কী করছেন বেগম জিয়া? কী অসুস্থতা তাঁর, যা বলা যায় না। বেগম জিয়ার অসুখটা কী?

বাংলা ইনসাইডার/জেডএ