ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

হেফাজতের বর্তমান কমিটি বিলুপ্ত করতে হবে: মিছবাহুর রহমান

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫ মে ২০২১ বুধবার, ০৮:২৫ এএম
হেফাজতের বর্তমান কমিটি বিলুপ্ত করতে হবে: মিছবাহুর রহমান

হেফাজতে ইসলামের বর্তমান কমিটি বিলুপ্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মিছবাহুর রহমান চৌধুরী বলেন, হেফাজতের নৈতিক স্খলন, সহিংস কর্মকান্ডে যুক্ত থাকা, দেশব্যাপী উসকানিমূলক বক্তব্য, উগ্রবাদ প্রতিষ্ঠাসহ পবিত্র ইসলামের ভাবমূর্তি বিনষ্টের কারণে সংগঠনের বর্তমান কমিটি বিলুপ্ত করতে হবে। সরকারের সঠিক ও সময়োপযোগী পদক্ষেপের কারণে এবং দেশবাসীর সমর্থনে দেশ এক গভীর ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা পেয়েছে। 

তিনি বলেন, আল্লামা আহমদ শফীর ইন্তেকালের পর হেফাজতে ইসলাম আন্তর্জাতিক উগ্রবাদীদের অনুসারী, ক্ষমতালোভী একদল আলেম নামধারী কুতুবের হাতে চলে যায়। তারা জামায়াত-শিবির ও তাদের মিত্রদের গোপন পরামর্শের মাধ্যমে কওমি মাদরাসাগুলোকে কুক্ষিগত করে হেফাজতের ব্যানারে জ্বালাও-পোড়াও, লুটপাট, হত্যা ও বিরোধীদের ঘরবাড়িতে আগুন দিয়েছে। তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগে দেশে তান্ডব সৃষ্টিকারীদের গ্রেফতারের বিষয়ে আমাদের সমর্থন রয়েছে। তবে নির্দোষ কোনো ব্যক্তি যেন গ্রেফতার বা হয়রানির শিকার না হয় সে বিষয়ে সতর্ক থাকতে প্রশাসনকে অনুরোধ করছি। 

মিছবাহুর রহমান চৌধুরী জানান, কওমি মাদরাসার ঐতিহ্য, শিক্ষা, আমল-আখলাক রক্ষা এবং মাদরাসাগুলোর ভাবমূর্তি পুনঃপ্রতিষ্ঠার জন্য দেশের শীর্ষস্থানীয় ওলামা-মাশায়েখ ইমাম-খতিব ইসলামী ব্যক্তিত্বদের নিয়ে একটি শক্তিশালী ইসলামী কাউন্সিল গঠন করার জন্য শায়খুল হাদিস রুহুল আমিন খানকে আহ্‌বায়ক করে ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী জুনে মহাসম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।