ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

বেঞ্চ পুনর্বিন্যাসের জন্যই বিচারপতিদের বৈঠক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ অক্টোবর ২০১৭ মঙ্গলবার, ০১:১৮ পিএম
বেঞ্চ পুনর্বিন্যাসের জন্যই বিচারপতিদের বৈঠক

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা সুপ্রিম কোর্টের ফুল বেঞ্চ মিটিং ডেকেছেন। আজ মঙ্গলবার দুপুর সোয়া দুইটার সময় সব বিচারপতিকে ওই বৈঠকে উপস্থিত থাকার জন্য নোটিশ জারি করা হয়েছে। আদালতের অবকাশকালীন ছুটির পর প্রধান বিচারপতি সিনহা যে বেঞ্চ পুনর্বিন্যাস করেছিলেন তা বাতিল করে বেঞ্চ নতুন করে পুন:গঠন করাই এই বৈঠকের মূল লক্ষ্য।

জানা গেছে, সব বিচারপতিদের অংশগ্রহণে বেঞ্চ পুনর্বিন্যাস করা হবে। হাইকোর্ট বিভাগের ৪৮টি বেঞ্চ একক সিদ্ধান্তের মাধ্যমে পুন:গঠন করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। আজকের বৈঠকে বেঞ্চ পুনর্গঠন হবে সব বিচারপতির অংশগ্রহণ এবং মতামতের ভিত্তিতে। ফুল বেঞ্চে অ্যাটর্নি জেনারেল এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতিকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

এদিকে বিচারপতিকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে দাবি করে তাঁকে আদালতে ফিরিয়ে দেওয়ার জন্য বিক্ষোভ শুরু করেন সুপ্রিম কোর্টের বিএনপিপন্থী আইনজীবী। পরে সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, বিএনপি নেতা জয়নাল আবেদীন ‘প্রধান বিচারপতির ছুটি নজিরবিহীন’ বলে মন্তব্য করেছেন। সমিতি বিকেল ৩ টায় তাদের পরবর্তী করণীয় নির্ধারনের জন্য বৈঠক করবেন।

বাংলা ইনসাইডার/আরএ/জেডএ