ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭ , ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ
Bangla Insider

সচিবালয়ে অবসরের হিড়িক

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার, ১১:৫৬ এএম
সচিবালয়ে অবসরের হিড়িক বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান সিনিয়র সচিব মুশফেকা ইকফাৎ (বামে) এবং বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক সচিব শিরীন আখতার। ছবি: সংগৃহীত

উল্লেখযোগ্য সংখ্যক সচিব চলতি মাসেই অবসরে যাচ্ছেন। ইতিমধ্যে দুজন সচিবের অবসরের যাওয়ার সুবিধার্থে বদলিপূর্বক নিয়োগ দেওয়া হয়েছে। আর চলতি বছরের বাকি দুই মাসেও কয়েকজন সচিব অবসরে যাচ্ছেন।

গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান সিনিয়র সচিব মুশফেকা ইকফাৎকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। চলতি মাসের ২৮ তারিখে অবসরে যাওয়ার কথা তাঁর। এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক সচিব শিরীন আখতারকেও।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ফাহানা কাউনাইন স্বাক্ষরিত ওই বিজ্ঞপিতে বলা হয়, জারিকৃত আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

এর আগে সচিবদের চুক্তিভিত্তিক নিয়োগ বন্ধের নীতিগত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে সরকার সম্প্রতি অবসরে যাওয়া কয়েকজন সবিচকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়নি। অতিসম্প্রতি চলতি মাসের ৪ তারিখে অবসরে গেছেন অর্থসচিব হেদায়েতুল্লাহ আল মামুন। তাঁকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়নি। এর পরিবর্তে নতুন নিয়োগ হয়েছে।

চলতি বছরই অবসরে যাচ্ছেন আরও কয়েকজন সচিব। আগামী ৩১ ডিসেম্বর অবসরে যাচ্ছেন পরিকল্পনা ও উন্নয়ন অ্যাকাডেমির মহাপরিচালক কানিজ ফাতেমা। ৯ নভেম্বর অবসরে যাচ্ছেন জ্বলানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব নিজামউদ্দিন চৌধুরী। তাঁদের কোনো চুক্তিভিত্তিকে নিয়োগ দেওয়া হচ্ছে না বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

বাংলা ইনসাইডার

বিষয়: সচিবালয়