ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

আগামী ১২ জুন শুরু হচ্ছে রিয়েলিটি শো ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২১’

বাংলাদেশ ডেস্ক
প্রকাশিত: ১০ জুন ২০২১ বৃহস্পতিবার, ০৯:০৪ এএম
আগামী ১২ জুন শুরু হচ্ছে রিয়েলিটি শো ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২১’

দেশীয় ই-কমার্স মার্কেটপ্লেস ইভ্যালি ডট কম ডট বিডি, প্রযুক্তিপণ্য নির্মাণকারী প্রতিষ্ঠান ওয়ালটন এবং স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের যৌথ পৃষ্ঠপোষকতায় আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্পের উদ্যোগে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক রিয়েলিট শো ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২১’ বা ‘বিগ-২০২১’।

গত বুধবার (৯ জুন) এই রিয়েলিটি শো সম্পর্কে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, ১২ জুন থেকে ১৬ জুন পর্যন্ত চলবে বুটক্যাম্প। এরপর ২০ জুন থেকে ৬৫টি স্টার্টআপদের নিয়ে শুরু হবে রিয়েলিটি শো। আর সেপ্টেম্বরে হতে পারে ‘গালা ইভেন্ট’ বা মূল আসর। আগামী ১২ জুন এই রিয়েলিটি শো শুরু হতে যাচ্ছে। 

বিগ নিয়ে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তরুণ উদ্যোক্তা ও উদ্ভাবকরা হচ্ছেন ডিজিটাল বাংলাদেশের অগ্রসৈনিক। উচ্চশিক্ষায় না গিয়ে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ হয়েই তারা হাইটেক পার্কের মাধ্যমে উদ্ভাবনী বাংলাদেশ গড়ে তুলবে। আর বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্টের মাধ্যমে দেশ এবং বিশ্বের প্রয়োজনীয় সেবা উপহার দেবে এই উদ্যোক্তারাই। 

আইডিয়া প্রকল্পের আওতাভুক্ত পোর্টফলিও স্টার্টআপের সেরা আরও ১০টি স্টার্টআপ অর্থাৎ মোট ৪৬টি স্টার্টআপকে নিয়ে হবে বিগ ২০২১ গ্র্যান্ড ফিনালে। সবশেষে সেরা একটি স্টার্টআপ পাবে বিশেষ সম্মাননা এবং এক লাখ মার্কিন ডলার সমমূল্যের অর্থ পুরস্কার। একই সাথে এই রিয়েলিটি শোর মাধ্যমে নির্বাচিত হওয়া ২৬টি র্স্টাটআপ ও আন্তর্জাতিক পর্যায় থেকে নির্বাচিত ১০টি বিজয়ী র্স্টাটআপের প্রত্যেকে পাবে আইডিয়া প্রকল্পের আওতায় ১০ লাখ টাকা করে অনুদান।