ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ঢাবিতে হচ্ছে ‘শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক চেয়ার’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ জুন ২০২১ বৃহস্পতিবার, ০৪:৩৭ পিএম
ঢাবিতে হচ্ছে ‘শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক চেয়ার’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাবিতে ‘শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক চেয়ার’ গঠনের উদ্যোগ নিয়েছেন। তিনি ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার এবং হেলথ ইকোনোমিকস ডিপার্টমেন্টকে নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার (১০ জুন) হোটেল ওয়েস্টিনের বলরুমে কমিউনিটি ক্লিনিক: `জাতির পিতার স্বপ্ন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সাফল্য` শীর্ষক গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্ট এর সভাপতি অধ্যাপক ডা: সৈয়দ মোদাচ্ছের আলী ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বিএসএমএমইউ’কে ‘শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক চেয়ার’ গঠনের অনুরোধ জানান। অনুরোধে সাড়া দিয়ে ওই অনুষ্ঠানে তাৎক্ষণিক ভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এটি গঠনের ঘোষণা করেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, আমি ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার এবং হেলথ ইকোনোমিকস ডিপার্টমেন্টকে নির্দেশ দিয়েছি এই ব্যাপারে একটি কন্টেন্ট নোট তৈরি করতে। এটার লক্ষ উদ্দেশ্য, কর্ম পরিধি এবং প্রতি বছর যেন দুটো তিনটে কর্মসূচী দাঁড় করাতে পারি প্রান্তিক মানুষকে নিয়ে সেই ব্যাপারে চিন্তা-ভাবনা করছি।