ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

সিনহাকে নিয়ে সাম্প্রদায়িক উসকানির চেষ্টা

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৭ সোমবার, ১১:৩২ এএম
সিনহাকে নিয়ে সাম্প্রদায়িক উসকানির চেষ্টা

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে নিয়ে সাম্প্রদায়িক উসকানি দেওয়ার চেষ্টা করছে একটি মহল। এই লক্ষ্যে সচিবালয়সহ প্রশাসনিক বিভিন্ন দপ্তরে অপপ্রচারণা চালাচ্ছে তারা।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, প্রধান বিচারপতি সিনহার ছুটি নেওয়াকে কেন্দ্র করে সৃষ্ট বিতর্ক ব্যবহার করে প্রশাসনের বিভিন্ন পর্যায়ে অপপ্রচার চালানো হচ্ছে। রটানো হচ্ছে কোনো হিন্দু ধর্মাবলম্বীকে আর পদোন্নতি দেওয়া হবে না। এমন অপপ্রচারকারীদের মধ্যে জামাত ও বিএনপিপন্থী কিছু সরকারি কর্মচারীরা যুক্ত বলে দাবি গোয়েন্দাদের। তাঁদের মতে, প্রশাসনের সর্বত্র ভীতি ছাড়ানোর চেষ্টা চলছে। এমনকি বেসরকারি ব্যাংকসহ বিভিন্ন পর্যায়েও সাম্প্রদায়িক উসকানির চেষ্টা চালানো হচ্ছে। বলা হচ্ছে, সংখ্যালঘু জন্যই তার ওপর আক্রমন।

জানা গেছে, সাম্প্রদায়িক উসকানির প্রচেষ্টা অতি সুপকল্পিতভাবে চালানো হচ্ছে। সুনির্দিষ্ট কোনো মতাদর্শী লোকজনের সম্মিলিত প্রচেষ্টা ছাড়া এমনটি করা সম্ভব নয় বলে মত গোয়েন্দাদের।

গোয়েন্দা সূত্র নিশ্চিত করেছে, প্রশাসনের বিভিন্ন পর্যায়ে সাম্প্রদায়িক উসকানির অপচেষ্টার বিষয়টি সরকারকে অবহিত করা হয়েছে। সরকারের পক্ষ থেকে বিষয়টি কঠোর ভাবে দমন করা হবে বলে নিশ্চিত হওয়া গেছে।

বাংলা ইনসাডার/জেডএ