ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

কে এই নারী?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৭ সোমবার, ০২:৩৯ পিএম
কে এই নারী?

বিচারপতি সিনহার বিরুদ্ধে উত্থাপিত ১১ অভিযোগের মধ্যে নারীঘটিত অভিযোগও রয়েছে। অভিযোগে বলা হয়েছে, প্রধান বিচারপতি হিসেবে ক্ষমতার অপব্যবহার করে তিনি একজন নারী কর্মকর্তার সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়েছিলেন। ওই কর্মকর্তাকে তিনি সুপ্রিম কোর্টে কর্মকর্তা হিসেবে বদলি করে আনেন। বিচারপতি সিনহার পৃষ্ঠপোষকতায় ওই নারী কর্মকর্তা সুপ্রিম কোর্টে প্রচণ্ড ক্ষমতাধর হয়ে ওঠেন। অভিযোগে জানা যায়, বিচারপতি সিনহা তাঁকে ‘ইনফরমার’ হিসেবে ব্যবহার করতেন। বিভিন্ন বিচারপতি সম্পর্কে নানা খবর তিনি সংগ্রহ করতেন। প্রধান বিচারপতির খাস কামরায় তাঁর ছিল অবাধ যাতায়াত। প্রধান বিচারপতির আর্থিক লেনদেনের কিছু অংশ ওই নারী কর্মকর্তার মাধ্যমে হতো। সুপ্রিম কোর্টে এটা ছিল ওপেন সিক্রেট।

এনিয়ে নানা মুখরোচক গল্পও প্রচলিত আছে কোর্ট পাড়ায়। ওই নারী কর্মকর্তাকে নিয়ে সুপ্রিম কোর্টের সিনিয়র বিচারপতিরা অস্বস্তিতে থাকতেন। অনেক সিনিয়র আইনজীবী এ নিয়ে কথা বলতেও অরুচি প্রকাশ। তাঁরা বলেন, ‘ব্যাড টেস্ট।’

গত রোববার সুপ্রিম কোর্টের রেজিস্টার সহ ২৫ কর্মকর্তা বদলি করা হয়। ওই ২৫ কর্মকর্তাই ছুটিতে থাকা প্রধান বিচারপতি সিনহার অনুগত ছিলেন। মূলত: এদের দ্বারাই বিচারপতি সিনহা সুপ্রিম কোর্ট পরিচালনা করতেন।

বাংলা ইনসাইডার/জেডএ