ঢাকা, রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

রামেকে করোনায় আরও ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ জুন ২০২১ বৃহস্পতিবার, ১২:০৩ পিএম
রামেকে করোনায় আরও ১০ জনের মৃত্যু

করোনার সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ১০ জন মারা গেছেন।  বুধবার (১৬ জুন) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে এই ১০ জন মারা যান।

এদের মধ্যে ৩ জন করোনায় ও ৭ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। ১০ জনের মধ্যে ৭ জনের বাড়ি রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নওগাঁর ১ জন ও নাটোরের ১ জন মারা গেছেন। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১০ জন মারা গেছেন। তাদের মধ্যে দুজন করে মারা গেছেন আইসিইউ, এবং ১, ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া একজন করে মারা গেছেন  ৩ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ৩০৯ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৫৮ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ২০ জন।

করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬৪ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৫৮ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৩৬ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৪ জন। এই এক দিনে হাসাপাতল ছেড়েছেন ৩১ জন।

বুধবার (১৬ জুন) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৩৬৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ৭৭ ও রামেক ল্যাবে ১১৬ জনের নুমানায় করোনা শনাক্ত হয়েছে।

বিষয়: রামেক , করোনা