ঢাকা, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

সেই দুর্নীতিবাজ সাইফুলের বিরুদ্ধে চার্জশীট

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২১ বুধবার, ১১:১৪ এএম
সেই দুর্নীতিবাজ সাইফুলের বিরুদ্ধে চার্জশীট

স্বাস্থ্য অধিদপ্তরের লাইফ স্টাইল, হেলথ এডুকেশন এন্ড প্রমোশনের লাইন ডিরেক্টর ডা. সাইফুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হয়েছে তার বিরুদ্ধে চার্জশীট দিয়েছে, দুর্নীতি দমন কমিশন। একটি অর্থ আত্মসাতের মামলার দীর্ঘ দেড় বছর তদন্ত করে দুদক। তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা তার বিরুদ্ধে চার্জশীট দেয়ার সুপারিশ করে। দুদকের সভায় এই চার্জশীট অনুমোদিত হয়েছে। সরকারী চাকরী শৃংখলা বিধি অনুযায়ী, এখন ডা: সাইফুল সাময়িক ভাবে বরখাস্ত হবেন।

দুদক সচিব জানিয়েছেন ‘এই চার্জশীট বিচারিক আদালতে জমা দেয়া হবে।’

জানা গেছে বিচারিক আদালত থেকে এর কপি স্বাস্থ্য মন্ত্রনালয়ে পাঠানো হলে অভিযুক্ত চাকরী থেকে সাময়িক ভাবে অব্যাহতি পাবেন।

এই ব্যাপারে যোগাযোগ করা হলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন যে ডা. সাইফুল ইসলামের বিরুদ্ধে আনীত চার্জশীটের কপি হাতে পেলেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, পুরান ঢাকার আজিমপুর মাতৃসদন ও শিশুস্বাস্থ্য প্রশিক্ষণ প্রতিষ্ঠানের কেনাকাটায় দুর্নীতির অভিযোগে সাত ডাক্তারসহ ১১ জনের বিরুদ্ধে দুর্নীতির মামলায় চার্জশীট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন। আসামিদের মধ্যে সাত ডাক্তার হলেন মাতৃসদন ও শিশু স্বাস্থ্য প্রশিক্ষণের সাবেক তত্ত্বাবধায়ক ইসরাত জাহান, সাবেক জুনিয়র কনসালটেন্ট মাহফুজা খাতুন, সাবেক সহকারী কো-অর্ডিনেটর (ট্রেনিং এন্ড রিসার্চ) চিন্ময় কান্তি দাস, মেডিকেল অফিসার বেগম মাহফুজা দিলারা আখতার, নাজরীনা বেগম, সাবেক প্রশাসনিক কর্মকর্তা মো. জহিরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক সাইফুল ইসলাম ও পরিবারকল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সাবেক অধ্যক্ষ পারভীন হক চৌধুরী।