ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী’

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১ রবিবার, ০২:৩৫ পিএম
‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী’

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের মানুষের মানুষের মুখে হাসি ফোটানোর যে কাজটি বঙ্গবন্ধু করে গিয়েছিলেন, যে স্বপ্ন তিনি অপূর্ণ রেখে গেছেন, সেই স্বপ্ন পূরণের কাজটি অতি নিখুঁতভাবে করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপনে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে গত ১২ বছরে তার অবদান ও অর্জন নিয়ে আয়োজিত বিশেষ চিত্র প্রদর্শনীতে তিনি এসব কথা বলেন। প্রদর্শনীটির আয়োজন করেছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের যে দর্পণ, সেটা হচ্ছে বাংলার মানুষের ভাগ্যের উন্নয়ন। এটাই তার একমাত্র লক্ষ্য। তিনি তার বাবার মতো এ দেশের মানুষকে গভীরভাবে ভালোবাসেন।

তিনি বলেন, বিশ্বের মানুষকে তাক লাগিয়ে দিয়েছে আমাদের পদ্মা সেতু। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার মতো একজন নেতৃত্বে আছেন বলেই নিজস্ব অর্থায়নে আজ বাংলাদেশ পদ্মা সেতুর মতো একটি সেতু নির্মাণ করতে পেরেছে।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, স্বাধীন জাতি হিসেবে আত্মপ্রকাশ করার যে সুযোগ দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যার নেতৃত্বে আমরা পেয়েছি একটা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। তার কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে নিয়ে গেছেন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে।

তিনি আরও বলেন, তার (প্রধানমন্ত্রী) ৭৫তম জন্মদিন আসন্ন, আজ তিনি বিশ্বনন্দিত, সমাদৃত একজন নেতৃত্ব এবং আমরা গর্বিত। বাংলাদেশ তার মতো একজন নেতার  নেতৃত্বে আজ এগিয়ে চলেছে অদম্য গতিতে।

প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে কানাডিয়ান হাইকমিশনার বেনেইট প্রিফন্টেইন। সভাপতিত্ব করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত প্রদর্শনীটি। দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বিষয়: স্পিকার