ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

মন্দিরে হামলাকারীদের ছাড় দেয়া হবে না: কাদের

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার, ০২:০৩ এএম
মন্দিরে হামলাকারীদের ছাড় দেয়া হবে না: কাদের

কুমিল্লায় মন্দিরে হামলায় যারাই জড়িত থাকুক, তাদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়ার আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। এ ঘটনার জন্য সাম্প্রদায়িক অপশক্তি’কে দায়ী করে তিনি বলেন, যারা হিন্দুদের মন্দিরে হামলা চালায় তারা দলীয় পরিচয়ের হলেও ছাড় দেয়া হবে না।

গতকাল বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউট প্রাঙ্গণে দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে গিয়ে এ আশ্বাস দেন তিনি। 

সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, কুমিল্লায় কুরআন অবমাননার কথিত অভিযোগ তুলে বুধবার হিন্দু সম্প্রদায়ের কয়েকটি মন্দিরে হামলা-ভাংচুর হয়। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে কুচক্রীরা সক্রিয় রয়েছে।  

মন্ত্রী বলেন, সারাদেশে এক উৎসব মুখর পরিবেশে সার্বজনীন দূর্গাপূজা উৎসবে পরিণত হয়েছে। সারাদেশে প্রায় ৩০ থেকে ৩৫ হাজার পূজামণ্ডপে উৎসব পালিত হচ্ছে, তাই একটি কুচক্রী মহলের গাত্রদাহ হচ্ছে।

এ সময় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে এদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি যারা নষ্ট করতে চায় তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। পাশাপাশি কোনো দুর্বৃত্ত যাতে মন্দিরে বিশৃঙ্খলা সৃষ্টি বা হামলা করতে না পারে, সেদিকে সতর্ক থাকতে হবে বলেও সতর্ক করেন তিনি।