ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

আগস্টের শুরু থেকেই ঢাকা-কোলকাতা রুটে ইন্ডিগো

অর্থনীতি ডেস্ক
প্রকাশিত: ২৫ জুলাই ২০১৮ বুধবার, ০২:০৮ পিএম
আগস্টের শুরু থেকেই ঢাকা-কোলকাতা রুটে ইন্ডিগো ইন্ডিগো এয়ারলাইন্স

ঢাকা-কলকাতা রুটে ফ্লাইট চালু করার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ভারতের বেসরকারি এয়ারলাইন্স ইন্ডিগো। আগামী মাসের প্রথম দিন থেকে প্রতিদিন এ রুটে একটি করে ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানিয়েছে তারা। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ইন্ডিগোর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

ইন্ডিগোর চিফ স্ট্র্যাটেজিক অফিসার উইলিয়াম বোল্টার বলেন, এ৩২০ মডেলের একটি উড়োজাহাজের মাধ্যমে ঢাকা-কলকাতা ফ্লাইট পরিচালনা করা হবে। ১ আগস্ট থেকে প্রতিদিন সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঢাকা ছেড়ে যাওয়া ফ্লাইটটি রাত ৮টায় কলকাতায় পৌঁছাবে। অন্য ফ্লাইটটি কলকাতা থেকে বিকেল ৪টা ৪০ মিনিটে যাত্রা করে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

প্রাথমিকভাবে ঢাকা-কলকাতা ওয়ানওয়ে ‘প্রমোশনাল’ ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫ হাজার ৩১ টাকা। আর রিটার্ন টিকিটসহ অর্থাৎ যাওয়া এবং আসার ভাড়া নির্ধারণ করা হয়েছে ৭ হাজার ৮৫ টাকা। তবে পরবর্তী সময়ে ভাড়ার হার পরিবর্তন হতে পারে।

আসন সংখ্যার প্রায় অর্ধেক টিকিট প্রমোশনাল ভাড়ায় পাওয়া যাবে বলে জানিয়েছেন উইলিয়াম বোল্টার। ইন্ডিগোর ওয়েবসাইট থেকে অনলাইনে টিকিট বুকিং দেওয়া যাবে। ট্রাভেল এজেন্সির মাধ্যমেও কেনা যাবে টিকিট। যাত্রীরা লাগেজে ২০ কেজি ও হাতে সাত কেজি পর্যন্ত মালপত্র বহন করতে পারবেন বলেও জানিয়েছেন তিনি।

উইলিয়াম বোল্টার বলেন, আমরা চাই যাত্রীদের আস্থা ও ভালোবাসায় নিজেদের যুক্ত রাখতে। ভারতে এক যুগ সেবা দেওয়ার পর বাংলাদেশে স্বল্পতম খরচে ফ্লাইট পরিচালনার মাধ্যমে দুই দেশের আঞ্চলিক যোগাযোগ বৃদ্ধি পাক- এটাই আমাদের উদ্দেশ্য।

ভবিষ্যতে ঢাকা থেকে ভারতের অন্যান্য শহর এবং কক্সবাজার ও চট্টগ্রাম থেকেও ফ্লাইট চালুর পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

বর্তমানে রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-কলকাতা রুটে রিটার্ন টিকিটসহ ন্যূনতম ভাড়া সাড়ে ১২ হাজার টাকা। একই রুটে বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইনসের রিটার্ন টিকিটসহ মূল্য সাড়ে ১০ হাজার টাকা। রিজেন্ট এয়ারওয়েজের ১০ হাজার টাকা এবং নভোএয়ারের ৯ হাজার ৯৯৯ টাকা।


বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ