ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

বাজার স্বাভাবিক হতে অন্তত এক সপ্তাহ লাগবে

অর্থনীতি ডেস্ক
প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৮ শুক্রবার, ১২:১৩ পিএম
বাজার স্বাভাবিক হতে অন্তত এক সপ্তাহ লাগবে

ঈদের নামাজ আদায়ের পর পশু কোরবানির মধ্য দিয়ে গত বুধবার সারাদেশে ঈদুল আজহা উদযাপিত হয়েছে। ঈদ উপলক্ষে ব্যস্ত নগরী ঢাকা বরাবরের মতো ফাঁকা হয়ে পড়েছে। কোথাও যানজট নেই, নেই মানুষের পদচারণা। রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, মাছ ও মাংসের বাজার একদমই বন্ধ। তবে এলাকাগুলোর বেশ কিছু মুদি দোকান এবং কয়েকটি ফার্মেসি খোলা রয়েছে। এছাড়াও কাঁচা বাজারের কিছু কিছু দোকান খোলা থাকতে দেখা গেছে। এমন অবস্থায় রাজধানীর বাজার স্বাভাবিক হতে আরও এক সপ্তাহ লাগবে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

আজ শুক্রবার রাজধানীর কাওরানবাজার ও টাউন হল কাঁচাবাজারসহ বিভিন্ন বাজার ঘুরে সরজমিনে এসব তথ্য পাওয়া গেছে।

ব্যবসায়ীরা জানিয়েছেন, প্রতিবছর কোরবানি ঈদের পর রাজধানীর এমন চিত্রই চোখে পড়ে। তবে এবার শুক্রবার ও শনিবার দুই দিন অতিরিক্ত ছুটি যুক্ত হওয়ায় রাজধানীর বাজার স্বাভাবিক হতে আরও এক সপ্তাহ সময় লাগবে বলে মনে করছেন তাঁরা।

রাজধানীর বিভিন্ন বাজারগুলোতে এমন অবস্থা থাকলেও পার্ক ও ভ্রমণের স্থানগুলোতে মানুয়ের ভিড় চোখে পড়েছে। শাহবাগের জাতীয় জাদুঘর ও মিরপুর জাতীয় চিড়িয়াখানায় অসংখ্য দর্শনার্থীর সমাগম হয়েছে। নিজের পরিবার-পরিজনের সঙ্গে ঈদ আনন্দ ভাগ করে নিতেই তাঁরা এসব স্থানে ঘুরতে এসেছেন। ঈদের তৃতীয় দিনেও নগরবাসীদের মধ্যে ঈদের আমেজ বিরাজ করছে।

বাংলা ইনসাইডার/বিপি