ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

তৃতীয় দিনেও মেলা অগোছালো, শেষ হয়নি নির্মাণকাজ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার, ০২:৫০ পিএম
তৃতীয় দিনেও মেলা অগোছালো, শেষ হয়নি নির্মাণকাজ

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ৯ তারিখ থেকে শুরু হলেও আজ তৃতীয় দিনেও মেলা ছিল অনেকটাই অগোছালো। শেষ হয়নি মেলার অনেক স্টল এবং প্যাভিলিয়নের নির্মাণ কাজ। 

আজ শুক্রবার সকালে বাণিজ্য মেলা প্রাঙ্গণে ঢুকতেই বিভিন্ন দিকে হাতুড়ি আর করাত চালানোর শব্দ শোনা যায়। মেলা ঘুরে দেখা যায় অনেক স্টলের নির্মাণ কাজ চলছে। মেলায় যত্র তত্র পড়ে আছে নানা ধরনের নির্মাণ সামগ্রী এবং পণ্যের প্যাকেট এদিক সেদিক রাখা। যার ফলে মেলায় আগত দর্শনার্থীরা হচ্ছেন বিড়ম্বনার শিকার।     

ছোট আকারের স্টলগুলোর বেশির ভাগ অংশেরই নির্মাণকাজ পুরোপুরি শেষ হয়নি। তবে বড় স্টল এবং প্যাভিলিয়নগুলোর বেশির ভাগ নির্মাণকাজ শেষ হয়েছে। আবার নির্মাণকাজ শেষ হলেও অনেক স্টলে এখনও পণ্য সামগ্রী প্রদর্শন করা হয়নি।

 

নির্মাণকাজ শেষ না হওয়া কয়েকটি স্টলের কাজ করা শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, স্টলের নির্মাণ কাজ শেষ করে পণ্যসামগ্রী দিয়ে সাঁজাতে এখনও তিন চার দিন লাগতে পারে। তবে স্টলের মালিকরা বলছেন দুই একদিনের মধ্যেই সব কাজ শেষ করে পণ্যসামগ্রী প্রদর্শন করা হবে। 

নির্মাণ কাজ শেষ না হওয়া স্টলগুলোর বিষয়ে কোন পদক্ষেপ নেয়া হবে কি না, জানতে মেলা প্রাঙ্গনে রপ্তানি উন্নয়ন ব্যুরোর কার্যালয়ে অনেকক্ষণ অপেক্ষা করেও মেলার পরিচালককে পাওয়া যায়নি। অন্য যারা ছিলেন তাঁরা এ বিষয়ে কথা বলতে রাজি হয়নি।   

গত ৯ তারিখ বিকেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে মেলা। মেলায় প্রবেশ করতে প্রাপ্তবয়স্কদের জন্য ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা টিকিটের মূল্য ধরা হয়েছে। 

  

এবারের মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, স্টল এবং রেস্তোরার সংখ্যা ৬০৫টি। যার মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি। এছাড়া বাকি ৪১২টি হচ্ছে স্টল এবং রেস্তোরা।

বাংলা ইনসাইডার/আরকে/এমআর