ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ক্রমশ জমে উঠছে বিজিএমইএ নির্বাচন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ মার্চ ২০২১ শনিবার, ১০:০১ পিএম
ক্রমশ জমে উঠছে বিজিএমইএ নির্বাচন

দেশের পোশাক রপ্তানিকারকদের সবচেয়ে বড় সংগঠন বিজিএমইএ নির্বাচন আগামী ৪ এপ্রিল ঢাকায় হোটেল র‌্যাডিসন ব্লুতে এবং চট্টগ্রামে বিজিএমইএর আঞ্চলিক কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ নির্বাচনের ভোট হবে। গত ৪ মার্চ প্রার্থী তালিকা চূড়ান্ত হওয়ার পর প্রচার শুরু করেছেন সম্মিলিত পরিষদ ও ফোরাম নামে দুটি প্যানেলের প্রার্থীরা।

নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামে সমিতির ৩৫টি পরিচালক পদের জন্য দুই প্যানেলের ৩৫ জন করে মোট ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। চূড়ান্ত ভোটার তালিকায় ঢাকা অঞ্চলে ১ হাজার ৮৫৩ জন এবং চট্টগ্রাম অঞ্চলে ৪৬১ জন ভোটার রয়েছেন। এদিকে ভোটার তালিকা ও ভোটগ্রহণের স্থান নিয়ে দুই প্যানেলের মধ্যে মতবিরোধ দেখা দিয়েছে। দুই পক্ষের পাল্টাপাল্টি বক্তব্যে সরগরম হয়ে উঠছে নির্বাচনের মাঠ।

স্বাধীনতা পরিষদের নেতা জাহাঙ্গীর আলম এর আগে পূর্ণ প্যানেল নিয়ে নির্বাচনের ঘোষণা দিলেও এখন সম্মিলিত পরিষদের সঙ্গে একীভূত হয়ে নির্বাচন করছেন। নির্বাচনে স্বাধীনতা পরিষদ থেকে কেবল জাহাঙ্গীর আলমকেই জোটের প্রার্থী হিসাবে রেখেছে সম্মিলিত পরিষদ। তবে কিছু বিষয়ে তিনি ফোরাম নেতাদের বক্তব্যের সঙ্গেও সহমত প্রকাশ করেছেন। নির্বাচনে বর্তমান সভাপতি রুবানা হকের প্যানেল ‘ফোরামের’ নেতৃত্ব দিচ্ছেন হান্নান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবিএম শামসুদ্দিন মিয়া। রুবানা নিজেও তার প্যানেল থেকে নির্বাচনে থাকছেন।

এর আগে, গত মাসের শেষদিকে গুলশানে সম্মিলিত পরিষদের প্যানেল লিডার ফারুক হাসানের নির্বাচনী কার্যালয় উদ্বোধনের সময় বায়োমেট্রিক ভোটার তালিকা নিয়ে নিজেদের বিরোধিতার কথা জানিয়েছিলেন বিজিএমইএর সাবেক সভাপতি আবদুস সালাম মুর্শেদীসহ অন্য নেতারা।