ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

অফিস বন্ধের ঘোষণা কিউকমের

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার, ০৯:০৭ এএম
অফিস বন্ধের ঘোষণা কিউকমের

ইভ্যালি, ই-অরেঞ্জের প্রতারণা আর অফিস বন্ধের পর এবার আরেক ইকর্মাস সাইট কিউকমের অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার (২২ সেপ্টেম্বর) মধ্যরাতে ফেসবুক লাইভে এসে কিউকমের প্রতিষ্ঠাতা রিপন মিয়া ও সাবেক আরজে নিরব অফিস বন্ধ রাখার পাশাপাশি বাসা থেকে কাজ করার ঘোষণা দেন। এসময় তাদের বাসায় ভিড় না করার জন্য গ্রাহকদের অনুরোধ জানিয়েছেন তারা।

অফিস বন্ধ রেখে বাসা থেকে কাজ করার কারণ হিসেবে রিপন মিয়া বলেন, ওয়্যারহাউজে গিয়ে যদি রাজনৈতিক ক্ষমতা দেখায়, তাহলে আমরা কই যাবো। আপনারা ওয়্যারহাউজে, বাসার নিচে আসবেন হানা দেবেন। আমার ওয়াইফকে নিয়ে ট্যাগ করে। তাহলে আমরা কোথায় যাবো।

রিপন মিয়া বলেন, আমরা মদ, হেরোইন বিক্রি করছি না, আপনাদেরকেই সেবা দিচ্ছি। তাহলে আমাদের সঙ্গে এমন করছেন কেন।

প্রতিষ্ঠানটি জানায়, অর্থ ফেরত নেওয়ার জন্য গুগল ফরমের মাধ্যমে রিফান্ড রিকুয়েস্ট করা যাবে। যারা ফোস্টার পেমেন্ট গেটওয়ে, ব্যাংক পেমেন্ট, বিকাশ/ নগদ পেমেন্ট ও ইতোমধ্যে চেক নিয়েছেন কিন্তু ক্যাশ করতে পারেননি সকলের জন্য আলাদা আলাদা গুগল ফর্ম শেয়ার করা হবে এবং চেক বাউন্স না হওয়ার জন্যে পরবর্তীতে চেক জমা দেয়ার তারিখ প্রকাশ করা হবে এবং পরবর্তী চেক জমা দেওয়ার রিসিডিউল ডেট ঘোষণার আগপর্যন্ত সকলকে ব্যাংক চেক জমা না দেওয়ার অনুরোধ করা হচ্ছে। গ্রাহকদের উদ্দেশ্যে তারা আরও লিখেছে, বর্তমান এই দুঃসময়ে, সময় এসেছে আপনাদের ই-কমার্সের পাশে থাকার। মানুষের সেবার জন্যে কিউকম সর্বোচ্চ চেষ্টা করেছে এবং এখনও করছে।

এদিকে  সিআইডি ইতোমধ্যে কিউকমের সন্দেহজনক লেনদেনের বিরুদ্ধে ছায়া তদন্ত শুরু করেছে। সিআইডির অর্গানাইজড ক্রাইমের বিশেষ পুলিশ সুপার হুমায়ুন কবির বলেন, মোট ৮টি ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে সিআইডির ছায়া তদন্ত এখনও চলমান রয়েছে। সেগুলো হচ্ছে ইভ্যালি, আলেশা মার্ট, সিরাজগঞ্জ শপিং, আলাদিনের প্রদীপ, বুম বুম, কিউকম, আদিয়ান মার্ট ও নিডস ডট কম বিডি। এছাড়াও ই-অরেঞ্জ, ধামাকা শপিংয়ের বিরুদ্ধে হওয়া মামলাগুলো তদন্ত করছে সিআইডি।

এদিকে সময়মত পণ্য দিতে না পারা ও গ্রাহকের কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগে দেশের আলোচিত ইকর্মাস সাইট ইভ্যালি ও ইঅরেঞ্জের মালিকরা এখন জেলে।