ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

৪০ তম বিসিএসে ১৯০৩ পদে নিয়োগ

ক্যারিয়ার ডেস্ক
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৮ মঙ্গলবার, ০৪:৩১ পিএম
৪০ তম বিসিএসে ১৯০৩ পদে নিয়োগ

এক হাজার ৯০৩ পদে ৪০ তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আজ মঙ্গলবার বাংলাদেশে পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়। উল্লেখিত পদগুলোতে নারী ও পুরুষ সহ সকল প্রার্থীই আবেদন করতে পারবে। জেনে নিন বিস্তারিত:

মোট পদসংখ্যা ১৯০৩

শূণ্য পদ পূরণের লক্ষ্যে সাধারণ ক্যাডারে নিয়োগ দেওয়া হবে ৪৬৫ জনকে, প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে নেওয়া হবে ৫৬৮ জন, সরকারি সাধারণ কলেজসমূহের জন্য সাধারণ শিক্ষায় নিয়োগ দেওয়া হবে ৮৩৭ জনকে, সহকারী শিক্ষক প্রশিক্ষণ কলেজ সমূহের জন্য নেওয়া হবে মোট ৩৩ জন।

আবেদনের বয়স

সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে আগামী ১ সেপ্টেম্বর ২০১৮ তারিখের মধ্যে বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা, প্রতিবন্ধী প্রার্থী ও বিসিএস স্বাস্থ্য ক্যাডারের প্রার্থীদের জন্য বয়স সীমা ২১ থেকে ৩২ বছর।

আবেদনের সময়

অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে আগামী ৩০-০৯-২০১৮ তারিখ সকাল ১০.০০ টা থেকে। আবেদনের শেষ তারিখ ১৫-১১-২০১৮ সন্ধ্যা ৬.০০ টা পর্যন্ত।

আবেদন ফি

সকল পদে আবেদন করার জন্য সাধারণ প্রার্থীদের টেলিটক প্রি-পেইড নাম্বারের মাধ্যমে ৭০০ টাকা ফি জমা দিতে হবে। তবে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত, প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি ১০০ টাকা। আবেদন করার ৭২ ঘন্টার মধ্যে আবেদন ফি জমা দিতে হবে।

বিজ্ঞপ্তিটি দেখুন এই ঠিকানায়: https://bit.ly/2x4dRMo


বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ