ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

১৩৯ জনকে নিয়োগ দেবে শিল্প মন্ত্রণালয়

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১ মার্চ ২০২১ বৃহস্পতিবার, ০৩:২৩ পিএম
১৩৯ জনকে নিয়োগ দেবে শিল্প মন্ত্রণালয়

দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের নির্বাচিত কিছু নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে বাংলা ইনসাইডারের নিয়মিত আয়োজন "নির্বাচিত চাকরির বিজ্ঞপ্তি"। দেখে নিন দেশের কিছু প্রতিষ্ঠানের নির্বাচিত কিছু চাকরির বিজ্ঞপ্তি।

* ১৩৯ জনকে নিয়োগ দেবে শিল্প মন্ত্রণালয়

শিল্প মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ৪২টি ভিন্ন পদের বিপরীতে মোট ১৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। 

পদসংখ্যা:
সর্বমোট ১৩৯ জন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:
স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক/ স্নাতকোত্তর পাস সহ উচ্চমাধ্যমিক/মাধ্যমিক/অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য কম্পিউটার চালনায় দক্ষতা ও উক্ত পদের কাজের অভিজ্ঞতা প্রয়োজন। ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে। তবে কিছু কিছু পদে ৩৯ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

বেতন:
বিভিন্ন পদের জন্য জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনের নিয়ম:
আগ্রহী প্রার্থীদের অনলাইনের (http://bscic.teletalk.com.bd) মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে হবে।

আবেদনের শেষ তারিখ:
৭ এপ্রিল, ২০২১।

* সিনিয়র অফিসার পদে বিকাশে চাকরির সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্র্যাক ব্যাংকের অঙ্গপ্রতিষ্ঠান বিকাশ লিমিটেড। প্রতিষ্ঠানটিতে ‘সিনিয়র অফিসার’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করতে পাবেন।

পদের নাম:
সিনিয়র অফিসার—পিআর অ্যান্ড মিডিয়া রিলেশনস।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:
স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ইংরেজি, পাবলিক রিলেশন, কমিউনিকেশন ও মার্কেটিং বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর দুই থেকে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। দলবদ্ধভাবে ও চাপের মধ্যে কাজের মানসিকতা থাকতে হবে। ইংরেজিতে যোগাযোগদক্ষতা ও মাইক্রোসফট অফিসে অভিজ্ঞতা থাকতে হবে।

কর্মস্থল:
ঢাকা।

বেতন:
আলোচনা সাপেক্ষে।

আবেদনের পদ্ধতি:
আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:
১৭ মার্চ, ২০২১।

* ৩৩ জনকে নিয়োগ দেবে মোংলা বন্দর কর্তৃপক্ষ

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মোংলা বন্দর কর্তৃপক্ষ। ২৪টি পদের বিপরীতে মোট ৩৩ জনকে নিয়োগ দেওয়া হবে। 

পদের নাম:
লেডি মেডিকেল অফিসার, প্রোগ্রামার, মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার, চিকিৎসা কর্মকর্তা, ভান্ডার কর্মকর্তা, ভান্ডার কর্মকর্তা, মূল্যায়ন কর্মকর্তা, জনসংযোগ কর্মকর্তা, নিরীক্ষা কর্মকর্তা, অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার, অ্যাসিস্ট্যান্ট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার, উপ-সহকারী প্রকৌশলী (তড়িৎ), ফোরম্যান (তড়িৎ), সিনিয়র স্টাফ নার্স, সিনিয়র স্টাফ নার্স (অস্থায়ী), সিনিয়র ডেটা এন্ট্রি অপারেটর, কম্পিউটার অপারেটর, কেয়ারটেকার, কার মেকানিক, ট্যাক্স কালেকটর,  ইলেকট্রিশিয়ান, পাম্প ড্রাইভার, রীগার, স্টোর খালাসী ও ক্লিনার।

পদসংখ্যা:
মোট ৩৩ জন।

যোগ্যতা:
স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক/ স্নাতকোত্তর/ উচ্চমাধ্যমিক/ মাধ্যমিক/ অষ্টম শ্রেণি ও নার্সিং-এ ডিপ্লোমা পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। পদভেদে ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব ৩৫ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

বেতন:
জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনের নিয়ম:
আগ্রহী প্রার্থীদের অনলাইনের (http://mpajobsbd.com)  মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ:
২৫ মার্চ, ২০২১।