ক্লাব ইনসাইড

খালেদা জিয়ার মুক্তির দাবি ইবির বিএনপিপন্থী শিক্ষক-কর্মকর্তাদের


Thumbnail খালেদা জিয়ার মুক্তির দাবি ইবির বিএনপিপন্থী শিক্ষক-কর্মকর্তাদের

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন ‘সাদা দল’।

বুধবার (১২ অক্টোবর) বেলা সোয়া ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে এ মানবন্ধন করেন সংগঠনটির নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী কর্মকর্তা এবং কর্মচারী ফোরামের নেতাকর্মীরাও মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

মানববন্ধনে সাদা দলের আহবায়ক অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান, সদস্য সচিব সরফরাজ নেওয়াজ, অধ্যাপক মোহাম্মদ সেলিম, অধ্যাপক ড. আসাদুজ্জামান, সহযোগী অধ্যাপক আনোয়ারুল ওহাব, জাতীয়তাবাদী কর্মকর্তা ফোরামের সভাপতি আব্দুল মঈদ বাবুলসহ জাতীয়তাবাদী কর্মকর্তা ও কর্মচারী ফোরামের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খালেদা জিয়া   মুক্তির দাবি   ইবি   বিএনপি  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

চিকিৎসকদের কর্মবিরতি: স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে স্থগিত

প্রকাশ: ১১:৩১ এএম, ২৯ মার্চ, ২০২৪


Thumbnail

ঈদের আগে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের বকেয়া পরিশোধ ও আগামী এক মাসের মধ্যে ভাতা বৃদ্ধির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য জানানোর আশ্বাসে কর্মবিরতির কর্মসূচি স্থগিত করেছেন চিকিৎসকরা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাতে পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

এসময় তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন আমাদের আশ্বস্ত করেছেন, ঈদের আগে রেসিডেন্ট, নন-রেসিডেন্ট ও এফসিপিএস ট্রেইনিদের বকেয়া ভাতা পরিশোধ করা হবে। সেইসঙ্গে পরবর্তী এক মাসের মধ্যে ভাতা বৃদ্ধির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য জানানো হবে। ভাতা বাড়বে এই নিশ্চয়তা তিনি দিয়েছেন।

জাবির হোসেন বলেন, তার (স্বাস্থ্যমন্ত্রী) আশ্বাসে আগামী এক মাসের জন্য আমাদের আন্দোলন স্থগিত করা হলো। প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রীর ওপর পূর্ণ আস্থা রাখছি, দ্রুত সমস্যার সমাধান হবে।

এর আগে বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের সঙ্গে সাক্ষাৎ করেন আন্দোলনরত চিকিৎসকরা। এ সময় মন্ত্রী বলেন, ইন্টার্ন চিকিৎসকরাই একটি হাসপাতালের প্রাণ। তারা খেয়ে না খেয়ে হাসপাতালের রোগীদের সেবা করেন। আমি তাদের দাবিগুলোর যৌক্তিকতা বুঝে নিজেই ফাইল নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি।

এদিকে ডা. সামন্ত লাল বলেন, সিনিয়র চিকিৎসকরা রাউন্ড দিয়ে চলে গেলে এসব চিকিৎসকরাই রোগীদের নানারকম অসুবিধাগুলোর দেখভাল করেন। প্রধানমন্ত্রীর কাছে ফাইল নিয়ে যাওয়ার পর তিনি ফাইল গ্রহণ করেছেন। একইসঙ্গে তিনি অতি দ্রুত দেশের ইন্টার্ন চিকিৎসকদের জন্য ভাতা বৃদ্ধির সুরাহা করতে উদ্যোগ নেবেন বলেছেন।


স্বাস্থ্যমন্ত্রী   পোস্ট গ্র্যাজুয়েট   চিকিৎসক  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

ব্রাহ্মণবাড়িয়ায় উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

প্রকাশ: ০৮:৪১ এএম, ২৯ মার্চ, ২০২৪


Thumbnail

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতার অভিযোগে এ কমিটি বিলুপ্ত করা হয়।

বৃহস্পতিবার (২৭ মার্চ) মধ্য রাতে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেলা ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক মেয়াদোত্তীর্ণ ও সাংগঠনিক কাজে স্থবিরতা দেখা কসবা উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল মুঠোফোনে জানান, অচিরেই কর্মী সভার মাধ্যমে দ্রুততম সময়ে কসবা উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩০ জুন আফজাল হোসেন রিমনকে আহবায়ক, কাজী মানিক ও আশরাফুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক করে তিন মাসের জন্য ৫৫ সদস্যের কমিটির অনুমোদন দেওয়া হয়। সেই আহবায়ক কমিটি প্রায় পাঁচ বছর পর বিলুপ্ত ঘোষণা করলো জেলা ছাত্রলীগ।


ছাত্রলীগ   কমিটি   বিলুপ্তি  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

ঢাবির কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশ

প্রকাশ: ০৪:২৯ পিএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল সাড়ে তিনটায় আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে এ বছর এই ইউনিটে পাসের হার ১০.০৭ শতাংশ। অর্থাৎ, ফেল করেছেন ৮৯.৯৩ শতাংশ শিক্ষার্থী। 

এ বছর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে মোট আসন সংখ্যা দুই হাজার ৯৩৪টি। এরমধ্যে মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ১ হাজার ৭০৭টি, বিজ্ঞান বিভাগের জন্য ৯৪৪টি ও ব্যবসা শিক্ষার জন্য ২৮৩টি আসন রয়েছে। এই আসনের বিপরীতে আবেদন পড়ে মোট এক লাখ ১২ হাজার ২২৫ জনের। আর পরীক্ষায় অংশগ্রহণ করেন ১ লাখ দুই হাজার জন শিক্ষার্থী। সবমিলিয়ে ভর্তি পরীক্ষায় পাস করেছেন ১০ হাজার ২৭৫ জন, যা মোট পরীক্ষার্থীর মাত্র ১০.০৭ শতাংশ।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন খুলনা এম এম সিটি  কলেজের প্রিয়ন্তি মন্ডল। এসএসসি ও এইচএসসির জিপিএসহ ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত মোট নম্বর ১০৫ দশমিক ২৫।

যেভাবে ফলাফল জানা যাবে:

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন। এছাড়া আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU>Space> ALS> Space> Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি মেসেজে ফল জানতে পারবেন।

ঢাবি   কলা ও সামাজিক বিজ্ঞান  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

আজ ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ: ১১:৪৮ এএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২৩-২৪ সেশনে স্নাতক (সম্মান) শ্রেণির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ (২৮ মার্চ) বিকাল সাড়ে ৩টায় প্রকাশ করা হবে। বুধবার বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মোস্তাফিজুর রহমান গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার আমাদের ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফলাফল একসঙ্গে প্রকাশ করা হবে। বিকেল সাড়ে ৩টায় আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য ফলাফল প্রকাশ করবেন।

এর আগে ২৩ ফেব্রুয়ারি ‘কলা ও সামাজিক বিজ্ঞান’ ইউনিট, ‘বিজ্ঞান’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১ মার্চ, ‘ব্যবসায় শিক্ষা’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি ও চারুকলা ইউনিটের পরীক্ষা (সাধারণ জ্ঞান ও অংকন) ৯ মার্চ আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়।


ঢাকা বিশ্ববিদ্যালয়   ঢাবি ২০২৩-২৪ সেশন   স্নাতক (সম্মান)   ভর্তি পরীক্ষা  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

বাঙলা কলেজ: দীর্ঘ ৮ বছর পর ছাত্রলীগের কমিটি ঘোষণা

প্রকাশ: ১১:২৮ এএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

দীর্ঘ ৮ বছর পর বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম গুরুত্বপূর্ণ ইউনিট রাজধানীর সরকারি বাঙলা কলেজ শাখার কমিটি ঘোষণা করা হয়েছে। দীর্ঘ দিন পর কমিটি পেয়ে উচ্ছ্বসিত বাঙলা কলেজ ছাত্রলীগের নেতা-কর্মী ও সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (২৭ মার্চ) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এ কমিটি ঘোষণা করেন। কমিটি ঘোষণার পর দেখা যায়, উল্লাসে ফেটে পড়ে সরকারি বাঙলা কলেজ ছাত্রলীগের কর্মীরা।  

মোঃ ফয়েজ আহমেদ নিজুকে সভাপতি ও রুবেল হোসেনকে সাধারণ সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে ১৯ জন সহ-সভাপতি, ৬ জন যুগ্ম সাধারণ সম্পাদক, এবং ৬ জনকে সাংগঠনিক পদে নির্বাচিত করা হয়েছে।

কমিটির সহ-সভাপতিরা হলেন, আক্তারুজ্জামান হাওলাদার হাফিজ, সাইফুল বাদশা, মোঃ সাদ্দাম হোসেন, মোঃ রাসেল হাওলাদার, ফরহাদ হোসেন রানা, কাউসার আহমেদ জনি, মোঃ রাসেল মোল্লা, রবিউল আউয়াল সানি, ইসরাত খান বাবু, মোঃ আরিফ হোসেন, মোঃ আল-আমিন মজুমদার, কাজী অমিত, মোঃ শাহরিয়ার আল ইমাম সাগর, মোঃ শাহরিয়ার নাফিজ সজীব, মোঃ জিয়ারুল ইসলাম, মোঃ রবিউল হাসান, বিপ্লব মীর উজ্জ্বল, মোহাম্মদ শামীম হযরত আলী হিমু।

যুগ্ম সাধারণ সম্পাদকেরা হলেন, মোঃ আক্তার হোসেন, মোঃ হামিদুল্লাহ জিহাদ, মোঃ সাখাওয়াত হোসেন অর্নব, সোহাগ খান, মোঃ শিপন শিকদার, মোঃ মাহাবুব আলম।

সাংগঠনিক সম্পাদকেরা হলেন, শরিফুল ইসলাম সাগর, মিঠুন হালদার আকাশ, মেহেদী হাসান, সালাহউদ্দীন সরকার, মোঃ শফিকুর রহমান আদনান হাবিব।


ছাত্রলীগের কমিটি   সরকারি বাঙলা কলেজ   দীর্ঘ ৮ বছর পর  


মন্তব্য করুন


বিজ্ঞাপন