ক্লাব ইনসাইড

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

প্রকাশ: ০৬:২২ পিএম, ২৯ জানুয়ারী, ২০২৩


Thumbnail

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার (২৯ জানুয়ারি) দুপুরে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, কলেজের পরিসংখ্যান বিভাগে শিক্ষা সফর নিয়ে একটি বৈঠক হয়। ওই বৈঠকে কথা-কাটাকাটিকে কেন্দ্র করে কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের অনুসারীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে তিনজন আহত হয়েছেন।

কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মনির উদ্দিন বলেন, শিক্ষা সফরের একটি বৈঠক নিয়ে ঝামেলা হয়েছে। এতে কয়েকজন আহত হয়েছেন।

চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মনজুর কাদের গণমাধ্যমকে বলেন, একটি বিভাগের শিক্ষা সফর নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ হয়েছে। কলেজে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

চট্টগ্রাম কলেজ   ছাত্রলীগ   সংঘর্ষ  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

চুয়েটের ২ শিক্ষার্থী নিহতের ঘটনায় বাসে আগুন

প্রকাশ: ১০:৪৬ এএম, ২৩ এপ্রিল, ২০২৪


Thumbnail

রাঙ্গুনিয়ায় বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই ছাত্র নিহতের ঘটনায় সোমবার রাতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে একটি বাসে আগুন দেয়। 

সোমবার বিকেল ৩টার দিকে দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের সেলিমা কাদের কলেজ গেট এলাকায় বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে শান্ত সাহা ও তৌফিক হোসেন নামে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই ছাত্র নিহত হন।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল মালেক জানান, ‘রাতে চুয়েট সংলগ্ন সড়কে শাহ আমানত নামে একটি বাসে আগুন দেওয়া হয়। খবর পেয়ে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস স্টেশন থেকে দুইটি গাড়ি গিয়ে আগুন নেভায়। 

ঘটনার পরপরই চুয়েট ক্যাম্পাস ও আশপাশের সড়ক অবরোধ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় শাহ আমানত লাইনের ৪টি বাস আটকে রাখে শিক্ষার্থীরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।


চুয়েট   শিক্ষার্থী   নিহত   বাস   আগুন  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

কুবিতে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত

প্রকাশ: ০২:৩১ পিএম, ২২ এপ্রিল, ২০২৪


Thumbnail

প্রচন্ড তাপদাহের কারনে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসন৷ রবিবার (২১ এপ্রিল) ৮০ তম একাডেমিক কাউন্সিলের জরুরি সভা শেষে বিষয়টি নিশ্চিত করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

 

উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বলেন, 'সকল ক্লাস রুটিন মোতাবেক অনলাইনে নেওয়া হবে। তবে সেমিস্টার ফাইনালের পরীক্ষা চলমান থাকবে৷ এই পরীক্ষাসমূহ শীতাতপ নিয়ন্ত্রিত শ্রেণী কক্ষে নেওয়া হবে। পাশাপাশি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী ২ মে পর্যন্ত সকল মিডটার্ম ও ক্লাস টেস্ট স্থগিত থাকবে। এ সময়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন সেবা অর্ধেক চলমান থাকবে।'

 

উল্লেখ্য, বৈশাখের শুরু থেকে বাড়তে থাকা তাপমাত্রায় জনজীবন অতিষ্ঠ হয়ে গেলে সরকার দেশের সমস্ত স্কুল কলেজ ৭ দিনের জন্য ছুটি ঘোষণা করে। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সকল কলেজের ক্লাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে।


তাপদাহ   অনলাইন ক্লাস   কুমিল্লা বিশ্ববিদ্যালয়  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

রাবিতে স্ব-শরীরেই চলবে ক্লাস-পরীক্ষা

প্রকাশ: ০৪:১৬ পিএম, ২১ এপ্রিল, ২০২৪


Thumbnail

সারাদেশে বয়ে চলেছে তীব্র তাপদাহ। এরইমধ্যে শনিবার (২০ এপ্রিল) থেকে দেশের স্কুল কলেজ সাত দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। বিশ্ববিদ্যালয়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনলাইনে ক্লাস নেওয়ার ঘোষণা দিয়েছে। তবে, স্ব-শরীরে ক্লাস চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ।

 

রবিবার (২১ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পাণ্ডে এ তথ্য জানান। 

 

তিনি বলেন, ‘সারাদেশে চলমান হিটওয়েভের কারনে গতকাল থেকে দেশের স্কুল কলেজ আগামী ১ সপ্তাহ বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। সেই ঘোষণার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকলের মধ্যে একটি উৎকণ্ঠা তৈরি হয়। আজ রবিবার মাননীয় উপাচার্যের নেতৃত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয় আগামী ৩০ তারিখ পর্যন্ত ক্লাস পরীক্ষা যথারীতি চলবে।’


এদিকে রবিবার (২১ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলমান তাপদাহের কারনে অনলাইনে ক্লাস নেওয়ার ঘোষণা দিয়েছে। ওই দুই বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে প্রকাশিত পৃথক দুটি বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।


তীব্র তাপদাহ   রাবি   স্কুল কলেজ বন্ধ ঘোষণা   হিটওয়েভে  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

তীব্র গরমে ঢাবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত, চলবে পরীক্ষা

প্রকাশ: ০২:১৬ পিএম, ২১ এপ্রিল, ২০২৪


Thumbnail

দেশজুড়ে চলমান তীব্র তাপদাহের কারণে আগামী ২৭ এপ্রিল পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় ও ২৮ এপ্রিল পর্যন্ত মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসায় ছুটি ঘোষণা করেছে সরকার। এবার তীব্র তাপদাহের কারণে ঢাবিতেও অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসের ঘোষণা দেওয়া হয়েছে।

রবিবার (২১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশের উপর দিয়ে প্রবহমান তীব্র তাপদাহ (হিট ওয়েভ)-এর কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ক্লাস অনুষ্ঠিত হবে। তবে পরীক্ষাসমূহ যথারীতি চলমান থাকবে। উল্লেখ্য, বর্তমানে প্রচলিত ১০% অনলাইন ক্লাসের পরিবর্তে শতভাগ অনলাইন ক্লাস অনুষ্ঠিত হবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের হল অথবা বাসার বাইরে আসতে চাইলে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে কিছু পরামর্শও দেওয়া হয়।

পরামর্শগুলো হলো, সাদা বা হালকা রঙের ঢিলেঢালা সুতির পোশাক পরিধান করা, যথাসম্ভব ছায়াযুক্ত স্থানে থাকা, বাইরে যেতে হলে মাথার জন্য চওড়া কিনারাযুক্ত টুপি, ক্যাপ বা ছাতা ব্যবহার করা, বিশুদ্ধ পানি পান করা, প্রয়োজনে লবনযুক্ত তরল যেমন- খাবার স্যালাইন ইত্যাদি পান করা, তাপমাত্রা বৃদ্ধিকারী পানীয় যেমন- চা কফি পান থেকে বিরত থাকা।

প্রসঙ্গত, শনিবার (২০ এপ্রিল) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, আগামী ৭ দিন সারা দেশে প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান তাপদাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২১ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলো বন্ধ থাকবে। এর আগে, সকালে প্রাথমিক বিদ্যালয়ে শুধু অ্যাসেম্বলি বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছিল।

এছাড়া, শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান তাপদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির পরিপ্রেক্ষিতে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত দেশের সব স্কুল, কলেজ ও মাদ্রাসায় ছুটি ঘোষণা করা হয়েছে।


অনলাইন ক্লাস   পরীক্ষা   তাপদাহ  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

তীব্র গরমে জবিতে চলবে অনলাইন ক্লাস, বন্ধ পরীক্ষা

প্রকাশ: ০১:১৩ পিএম, ২১ এপ্রিল, ২০২৪


Thumbnail

সূর্যের প্রখর তাপ ও তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে শিক্ষার্থীসহ সারা দেশের মানুষ। চলমান দাবদাহে শনিবার ( ২০ এপ্রিল ) শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান (প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় এবং সরকারি-বেসরকারি কলেজ, মাদরাসা, কারিগরি) আর ৭ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে বিশ্ববিদ্যালয়গুলো নিয়ে দেয়া হয়নি কোনো নির্দেশনা।

তবে, আজ রোববার (২১ এপ্রিল) তীব্র গরমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা চলবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত এসেছে। যেখানে আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পর্যন্ত অনলাইনে ক্লাস নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময়ের মধ্যে পূর্বনির্ধারিত সকল ধরনের পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। এসব পরীক্ষার সময় পুননির্ধারণ করা হবে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, আপাতত চলতি সপ্তাহের জন্য আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। গরমের তীব্রতার উপর নির্ভর করে আগামী সপ্তাহে আবারও মিটিং করা হবে। সেখানে পরবর্তী সপ্তাহে বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস-পরীক্ষা হবে কিনা অথবা হলেও কীভাবে নেয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত আসবে।


জগন্নাথ বিশ্ববিদ্যালয়   তীব্র গরম   অনলাইন ক্লাস   বন্ধ পরীক্ষা  


মন্তব্য করুন


বিজ্ঞাপন