কালার ইনসাইড

তোপের মুখে ক্ষমা চাইলেন নাজিফা তুষি

প্রকাশ: ০৭:৪২ পিএম, ০৬ অগাস্ট, ২০২২


Thumbnail তোপের মুখে ক্ষমা চাইলেন নাজিফা তুষি

প্রেক্ষাগৃহ পরিদর্শনে গিয়ে ‘পরান’ ও ‘দিন: দ্য ডে’ সিনেমার পোস্টার সরাতে বলে বিতর্কে জাড়িয়ে সমালোচিত হয়েছেন তরুণ অভিনেত্রী নাজিফা তুষি। এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই তাকে ঘিরে শুরু হয় বিতর্ক। নেটিজেনরা ক্ষোভে ফেটে পড়েন। তবে এ নিয়ে এতদিন কোনো কথা না বললেও এবার ক্ষমা চাইলেন তুষি।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সন্ধ্যায় সংবাদকর্মীদের সঙ্গে কথোপকথনের সময় প্রসঙ্গটি উঠলে তুষি বলেন, আমি ব্যক্তিগতভাবে কাউকে উদ্দেশ্য করে কথাগুলো বলিনি বা কিছু করিনি। আমি এ ধরনের মানুষও না। তারপরও সবার নিকট এ জন্য ক্ষমা চাইছি। আমার আচরণে কেউ কষ্ট পেলে ক্ষমা করে দেবেন।

রাজধানীর শ্যামলী প্রেক্ষাগৃহে পাশাপাশি ‘হাওয়া’, ‘পরান’ ও ‘দিন: দ্য ডে’ সিনেমার পোস্টার ছিল। গণমাধ্যমের সামনে সাক্ষাৎকার দেওয়ার সময় তুষি ‘হাওয়া’র পোস্টার রেখে বাকি সিনেমা দুটির পোস্টার সরাতে বলেন। তিনি চেয়েছিলেন শুধুমাত্র তার সিনেমার পোস্টার ক্যামেরায় দেখাতে। জনৈক এক ব্যক্তির ধারণ করা ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন চলচ্চিত্র বিষয়ক গ্রুপে ছড়িয়ে পড়ে। তারপর শুরু হয় বিতর্ক।

উল্লেখ্য , ২০১৯ সালে শুটিং শুরু হয়েছিল মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমার। কক্সবাজারে ৪৫ দিন সিনেমাটির শুটিং হয়। পরে করোনার জন্য মুক্তি পিছিয়ে যায়। গত ২৯ জুলাই (শুক্রবার) সিনেমাটি মুক্তি পায়। গভীর সমুদ্রে একদল জেলের মাছ ধরতে গিয়ে নানা রহস্যময় ঘটনা নিয়ে এগিয়েছে এই সিনেমার গল্প। এতে অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, শরীফুল রাজ, নাজিফা তুষি, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান প্রমুখ।

নাজিফা তুষি   ক্ষমা চাইলেন   হাওয়া   সিনেমা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

'অশ্লীল ভঙ্গিতে দোষারোপ করা বাড়াবাড়ি'

প্রকাশ: ০৭:০৭ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৩


Thumbnail

শোবিজ তারকাদের নিয়ে আয়োজনা করা সেলিব্রেটি ক্রিকেট লিগে (সিসিএল) মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন ছয়জন। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাতে গ্রুপ পর্বের ম্যাচে নির্মাতা মোস্তফা কামাল রাজ ও দীপংকর দীপনের দলের খেলা চলাকালীন উভয় দলের খেলোয়াড়দের মধ্যে এ মারামারির ঘটনা ঘটে।

একই ইন্ডাস্ট্রির হওয়ার পরও নিজেদের মধ্যে মারামারির এ ঘটনা মেনে নিতে পারছেন না তারকাদের ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা। এ নিয়ে সোশ্যাল মিডিয়াসহ নানা মাধ্যমে আলোচনা-সমালোচনাও করছেন নেটিজেনরা। এবার বিষয়টি নিয়ে কথা বললেন অভিনেত্রী মৌসুমী হামিদ।

শনিবার (৩০ সেপ্টেম্বর) ফেসবুক প্রোফাইলে এক স্ট্যাটাসে এ অভিনেত্রী লেখেন, ‘আজ সেমিফাইনাল ফাইনাল হবার কথা ছিল। যে আয়োজনটা হতে পারত একটা অসাধারণ মিলনমেলা, সবার মধ্যে একতা-বন্ধন তৈরির জায়গা; সেখানে আজকে এত নোংরামি।’

‘গত দিনের মজার মজার খেলার ভিডিও আনন্দঘন মুহূর্তের ভিডিও ছাপিয়ে এখন অদ্ভুত বাজে এক পরিবেশের ভিডিও। এখানে প্রত্যেকে যার যার জায়গায় ভীষণ ব্যস্ত মানুষ। সবাই এই ক’দিন সব কাজ বাদ দিয়ে শুধু আনন্দ আয়োজনের অংশ হতেই এসেছিল। খুবই দুঃখজনক পুরো ব্যাপারটি। কতিপয় মানুষের অসনশীলতা এবং অর্গানাইজারদের কিছু ভুলের কারণে এই অবস্থা। তবে এর দায় সবাইকে নিতে হবে। শিল্প সংস্কৃতির মানুষ হয়ে যে দৃষ্টান্ত দিল, তা খুবি লজ্জার। এ রকম বড় একটা আয়োজনের জন্য আরো কঠোর হওয়া উচিত ছিল আয়োজকদের। তারা হয়ত ভাবেননি এমন হতে পারে। এখানেই ভুল। ভাবা উচিত ছিল। ছোট ছোট অনেক ক্ষোভ-অসন্তোষ থেকে কাল (২৯ সেপ্টেম্বর) এত বড় একটা অঘটন ঘটল।’

এ অভিনেত্রী লিখেছেন, ‘এখন যা ভিডিও দেখছি সেখানেও বাড়াবাড়ি। একজন ক্যামেরায় মিডল ফিঙ্গার দেখিয়ে অনেককে দোষারোপ করছেন, তা বেশ বাড়াবাড়ি। হয়ত তার জায়গায় থেকে পরিস্থিতির তাড়নায় বেশি ইমোশনাল হয়ে তিনি বলছেন। তিনি চরকি ও কয়েক জনের নাম নিয়ে বাজে কিছু অভিযোগ করছেন, যেখানে চরকি শুধু মাত্র টাইটেল স্পন্সর। আয়োজক কমিটিতে বা খেলার ভেতরে তাদের কোনো হাত নেই।’

মৌসুমী হামিদ সবশেষে লিখেছেন, ‘জানি না, এখন কোন দিকে যাবে। তবে আশা করব সবাই স্তম্ভিত ফিরে পাবে। নিজেদের সম্মানের জায়গাটা বুঝে মানুষ না হাসিয়ে একটা সমাধানে আসবে। আর যদি পরে কখনো আর একই ধরনের আয়োজন হয়, বিনীত অনুরোধ করব দয়া করে আরও বড় স্ট্রং টিম নিয়ে, আরো নিয়ম মেনে আরো বুঝে শুনে যেন করেন। তাহলে অবশ্যই এই আয়োজনটা মানুষের মন জয় করার মতোই হবে।’


শোবিজ তারকা   সেলিব্রেটি ক্রিকেট লিগ   অভিনেত্রী   মৌসুমী হামিদ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

জন্মদিনে প্রসেনজিৎকে উদ্দেশ্য করে যা লিখলেন ঋতুপর্ণা

প্রকাশ: ০৫:৩০ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৩


Thumbnail

টালিউডের জনপ্রিয় জুটি প্রসেনজিৎ-ঋতুপর্ণা। দুই দশক জুটি হিসেবে চুটিয়ে কাজ করেছে। গুঞ্জনে শোনা যেত প্রসেনজিৎ-ঋতুর গভীর প্রেমের কথাও। মাঝে দীর্ঘদিন বিরতিতে ছিলেন তারা। তাদের মধ্যে ঠাণ্ডা লড়াইয়ের কারণেই নাকি ১৪ বছর একসঙ্গে কাজ হয়। যদিও বুম্বা কিংবা ঋতুপর্ণার কেউই এ প্রসঙ্গে মুখ খোলেননি।

আজ ৩০ সেপ্টেম্বর ৬১ বছরে পা দিলেন প্রসেনজিৎ। জন্মদিনে প্রিয় মানুষটিকে শুভেচ্ছা জানাতে ভুললেন না ঋতুপর্ণা। সাদা-কালো ধুতি পঞ্জাবীতে বার্থ ডে বয়, পাশে লাল পাড় সাদা শাড়িতে ঋতুপর্ণা। এমন একটি পুরোনো ছবি ভক্তদের সঙ্গে ভাগাভাগি করে নেন  ঋতু।

ছবি শেয়ার করে ঋতুপর্ণা সেনগুপ্ত লিখেলেন, ‘অসাধারণ মানুষটিকে জন্মদিনে শুভেচ্ছা জানাই। যে কাজটাকেও আমাদের কাছে খোলা হাওয়ার মতো করে তোলে। আর আমাদের এই বন্ডিংটা আমার কাছে খুব মূল্যবান। আরও সাফল্য ভাগ করে নেব আমরা। শুভ জন্মদিন। তোমার জীবনের এই বিশেষ দিনটি অনেক ভালোবাসা আর খুশিতে ভরে উঠুক, এই কামনাই করি।

প্রসেনজিৎ-ঋতুপর্ণার প্রেম ছিল, এমন অভিযোগ প্রকাশ্যে করেছেন শ্রীলেখা মিত্র। এই ব্যাপারে ঋতুপর্ণা একবার জানিয়েছিলেন, ‘২৪ ঘণ্টা একটা মানুষের সঙ্গে থাকলে, কাজ করলে, একটা ভালবাসা, নির্ভরতা তো তৈরি হয়। তবে কি এই ভালবাসা প্রেম নয়? এই উত্তর আমি দেব না, এই প্রশ্নের উত্তর রহস্যই থাক।’

একসঙ্গে প্রায় ৪৮টি ছবিতে অভিনয় করেছেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা। ইন্ডাস্ট্রিতে আসার পর থেকে প্রিয় বুম্বাদার সঙ্গে ছবি করে হয়েছেন টালিউডের রানী। তারপর ফের নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের উদ্যোগে তাদেরই পরিচালিত ছবি ‘প্রাক্তন’-এ কামব্যাক করে এই সুপারহিট জুটি। চলতি বছরের গোড়ার দিকে ঋতপর্ণা-প্রসেনজিৎ'কে নিয়ে নতুন ছবির পরিকল্পনার কথা জানিয়েছিলেন কৌশিক গঙ্গোপাধ্যায়। যা হবে তাদের হাফসেঞ্চুরি সিনেমা।


ঋতুপর্ণা   টলিউড অভিনেত্রী   প্রসেনজিৎ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

সেন্সর বোর্ডের বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ বিশাল কৃষ্ণর

প্রকাশ: ০৪:৫৪ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৩


Thumbnail

দক্ষিণী প্রযোজক অভিনেতা বিশাল কৃষ্ণ। তিনি সিবিএফসির (সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন) মুম্বাই শাখার বিরুদ্ধে এ অভিযোগ এনেছেন। ঘুষ নেওয়ার অভিযোগ উঠিয়েছেন সেন্সর বোর্ডের বিরুদ্ধে এই অভিনেতা।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের একটি ভিডিও পোস্ট করে অভিনেতা দাবি করেন, তার অভিনীত তামিল ছবি ‘মার্ক অ্যান্টনি’র হিন্দি সংস্করণের ছাড়পত্র আদায় করতে তাকে সেন্সর বোর্ডকে ৬ লাখ ৫০ হাজার টাকা দিতে হয়েছে। 

বিশাল জানান, তিনি শিগগিরই তার অভিযোগের প্রমাণ স্বরূপ একটি ভয়েস নোট প্রকাশ্যে আনবেন। 

অভিনেতা জানান, তার ম্যানেজারকে সিবিএফসির পক্ষ থেকে জানানো হয় সেন্সরের ছাড়পত্র নিতে তারা দেরি করে ফেলেছেন। তাই ওই বিশাল পরিমাণ টাকা দিতে হবে। সাধারণত ছাড়পত্র পাওয়ার খরচ ৪ লাখ টাকার কাছাকাছি। কিন্তু তারা দেরি করেছেন বলে সেন্সর বোর্ডের এক নারী তার থেকে বেশি টাকা দাবি করেন। 


বিশাল কৃষ্ণ   সেন্ট্রাল বোর্ড  


মন্তব্য করুন


কালার ইনসাইড

রাজ রিপার অভিযোগ মুখ খুললেন মোস্তফা কামাল

প্রকাশ: ০৩:৩৩ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৩


Thumbnail

রাজধানীর মিরপুরে ইনডোর স্টেডিয়ামে তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছে সেলিব্রেটি ক্রিকেট লিগ (সিসিএল)। এই খেলায় মারামারির ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ছয়জন। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাতে গ্রুপ পর্বের ম্যাচে পরিচালক মোস্তফা কামাল রাজ এবং দীপংকর দীপনের টিমের খেলার সময় দুই দলের খেলোয়াড়দের মধ্যে সংঘর্ষ হয়।

মোস্তফা কামাল রাজ ও দীপংকর দীপনের দলের মধ্যে খেলা চলাকালীন মাঠে চরম উত্তেজনা বিরাজ করে। মাঠের বাইরে থাকা দুইদলের সতীর্থদের মধ্যেও ছড়িয়ে পড়ে এই উত্তাপ। এরপরই দুই পক্ষের শুরু হয় হাতাহাতি। রাত সাড়ে ১১টার দিকে গিয়ে দ্বিতীয় দফায় শুরু হয় মারামারি। এতে আহত হন ছয়জন। তারা হলেন—শিশির সরদার, রাজ রিপা, জয় চৌধুরী, আতিকুর রহমান, শেখ শুভ ও আশিক জাহিদ। তাদের রাজধানীর জাতীয় অর্থোপেডিক্স হসপিটালে ভর্তি করানো হয়েছে।

এদিকে ঘটনার পর সামাজিক মাধ্যমে রাজ রিপা জানান, তার ক্যারিয়ার ধ্বংস করে দেওয়ার হুমকি দিয়েছেন শরিফুল রাজ। সেইসঙ্গে মোস্তফা কামাল রাজ ও শরিফুল রাজের বিরুদ্ধে গায়ে হাত তোলার অভিযোগ আনেন তিনি। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন মোস্তফা কামাল রাজ।

রাজ রিপার অভিযোগ অস্বীকার করে মোস্তফা কামাল রাজ বলেন, ‘খেলায় উত্তেজনার বশে অনেক কিছুই ঘটে যায়। এবং সেটা সেখানেই শেষ হয়ে যায়। এটা এমনই একটি ঘটনা। রাজ রিপা আমার নামে যে অভিযোগ করেছে সেগুলো সত্য নয়।’

এরপর তিনি বলেন, ‘নিজেদের মধ্যে একটা মিস-আন্ডারস্ট্যান্ডিং হয়েছে কোনও একটা কারণে। এটা আমরা নিজেরা নিজেরাই সমাধান করতে চাই। এর বাইরে কিছু বলতে চাই না। বড় ভাইরা যারা সিনিয়র শিল্পী রয়েছেন তারা বিষয়টি সমাধান করতে পারবেন বলে বিশ্বাস করি আমি।’

এদিকে ইস্পাহানি ব্লাস্টার্সের অধিনায়ক শিহাব শাহীন জানিয়েছেন ঘটনাটি নিয়ে এরইমধ্যে সিনিয়র শিল্পীদের মধ্যে আলোচনা হয়েছে। আজ অধিনায়করা ও আয়োজক কমিটি এই বিষয়ে কথা বলতে এক টেবিলে বসছে।


রাজ   রিপা   মোস্তফা কামাল   সেলিব্রেটি ক্রিকেট লিগ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

নরেন্দ্র মোদিকেও টপকালেন ক্যাটরিনা

প্রকাশ: ০২:৫৭ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৩


Thumbnail

বলিপাড়ার বর্তমান সময়ের আলোচিত অভিনেত্রী ক্যাটরিনা কাইফের কাছে হেরে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। জনপ্রিয়তার নিরিখে ক্যাটরিনাই সবার ওপরে। 

সম্প্রতি হোয়াটসঅ্যাপে একটি নতুন ফিচারের সংযোজন হয়েছে। সেটি হোয়াটসঅ্যাপ চ্যানেল। সেখানেই সবাইকে ছাড়িয়ে গেছেন ক্যাটরিনা। মাত্র কয়েক দিনেই ১৫ মিলিয়ন অর্থাৎ প্রায় দেড় কোটি অনুরাগী যুক্ত হয়েছেন তার চ্যানেলে। 

দ্বিতীয় স্থানেই রয়েছেন মার্ক জুকারবার্গ তার অনুরাগী সংখ্যা প্রায় এক কোটি। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অনুরাগী সংখ্যা অভিনেত্রীর প্রায় অর্ধেক। প্রায় ৭৭ লাখ অনুরাগী যুক্ত হয়েছেন প্রধানমন্ত্রীর চ্যানেলে।

২০০৩ সালে ‘বুম’ ছবির মাধ্যমে বিনোদনের জগতে পা রাখেন ক্যাট। তার পর কেটে গেছে ২০ বছর। এতদিনের কর্মজীবনে একাধিক ওঠাপড়া প্রত্যক্ষ করেছেন ক্যাট। কম চড়াই-উতরাইয়ের মধ্য দিয়ে যেতে হয়নি তাকে। 

ভারতের অন্যতম শীর্ষস্থানীয় অভিনেত্রী তিনি। শুধু হোয়াটসঅ্যাপ চ্যানেল নয়, ইনস্টাগ্রামে তার অনুরাগী সংখ্যা প্রায় ৭৭ মিলিয়ন। যদিও এই দিকে অবশ্য আলিয়া ভাট ও প্রিয়াংকা চোপড়া এগিয়ে ক্যাটরিনার তুলনায়। 

তবে হোয়াটসঅ্যাপ চ্যানেলে সবাইকে পেছনে ফেলে দিয়েছেন অভিনেত্রী। ক্যাটরিনা ছাড়াও যেসব ভারতীয় তারকা রয়েছেন এই সামাজিকমাধ্যমে, তারা হলেন— অক্ষয় কুমার, সানি লিওন।

মাস কয়েক ধরেই নিজেকে অন্তরালে রেখেছেন ক্যাটরিনা। শোনা যাচ্ছে, ‘টাইগার ৩’-এর কারণেই নাকি নিজেকে সামনে আনতে চাইছেন না অভিনেত্রী। 

এ ছাড়া খুব শিগগির ‘মেরি ক্রিসমাস’ ছবির মাধ্যমে দ্বিভাষিক ছবিতে অভিষেক ঘটবে তার। ছবিটি হিন্দি ও তামিল ভাষায় মুক্তি পাবে।

সূত্র: আনন্দ বাজার 


নরেন্দ্র মোদিকে   ক্যাটরিনা   মার্ক জুকারবার্গ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন