কালার ইনসাইড

মেয়ে ওলিজার ‘জিম্মি’তে ডিপজল

প্রকাশ: ০১:০০ পিএম, ০৪ ডিসেম্বর, ২০২২


Thumbnail

বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। চলচিত্রে নায়ক হিসেবে যাত্রা শুরু করেছিলেন এই অভিনেতা। পরে ভিলেন চরিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। শুধু খল নায়ক নয় প্রযোজক হিসেবেও তিনি সফল। 

ডিপজলের মেয়ে ওলিজা মনোয়ার মেঘলা যুক্তরাজ্যে বিজনেস স্টাডিজ নিয়ে পড়াশোনার পাশাপাশি ফিল্ম অ্যান্ড মিডিয়া এবং মেকআপ নিয়ে পড়াশোনা করেছেন। লন্ডনে একটি সরকারি কলেজে ফিল্ম অ্যান্ড মিডিয়ার উপর শিক্ষকতাও করেছেন।

দেশে ফিরে আসার পর ওলিজা মনোয়ার চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করলেও পরবর্তীতে তা নিয়ে আর সামনে এগোননি। তবে চলচ্চিত্র প্রযোজনায় নাম লেখান ডিপজলকন্যা। 

ওলিজা মনোয়ার প্রযোজিত সিনেমা ‘জিম্মি’ নির্মাণ করেছেন ডিপজল নিজেই। এরই মধ্যে সিনেমাটির নির্মাণ কাজ শেষ করে সেন্সরে জমা দেওয়া হয়েছে। দু-একদিনের মধ্যে সেন্সর বোর্ড সদস্যরা সিনেমাটি দেখবেন বলে সেন্সর বোর্ড সদস্যরা জানান। 

অ্যাকশন, সাসপেন্স ও থ্রিলার ধাঁচের এই সিনেমাটির গল্প লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। এর চিত্রগ্রহণ করেছেন সবুজ। ডিপজলের পাশাপাশি এতে অভিনয় করছেন শহিদুজ্জামান সেলিম, বড়দা মিঠু, শিরিন শিলা, তারেক, মানতাসা মিম, মাসুম বাশার, মিলি বাশার, দিপু রায়হানসহ আরও অনেকে।


ডিপজল   ওলিজা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

কেয়াকে বিয়ে করে বিপাকে তৌসিফ!

প্রকাশ: ০২:৫৩ পিএম, ২৭ জানুয়ারী, ২০২৩


Thumbnail

শাহেদ-সূচির বাসর রাত। জীবনের এই বিশেষ মুহূর্তে রোমান্টিক ভাব নিয়ে শাহেদ তার স্ত্রীর হাত ধরতে যায়। কিন্তু সূচি এক ঝটকায় নিজেকে সরিয়ে নেয়। তার চোখে ভয়ার্ত দৃষ্টি। তারপর শাহেদ ভাবে মেয়েটাকে সময় দেয়া উচিত। কিন্তু সময় দিয়েও অবস্থার কোনো পরিবর্তন হয় না। কিছুতেই শাহেদের স্ত্রী বুঝতে চাচ্ছে না, বিয়ের পর হাত ধরা অন্যায় কিছু নয়! এমনই এক বিয়ে পরবর্তী মজার ও বিব্রতকর ঘটনা নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘বউ বোঝে না’।

নাটকের গল্পে শাহেদ-সূচির চরিত্রে অভিনয় করেছেন করেছেন তৌসিফ মাহবুব ও কেয়া পায়েল। সোহাইল রহমানের চিত্রনাট্যে এটি পরিচালনা করেছেন মাসরিকুল আলম।  

এ নাটক প্রসঙ্গে তৌসিফ মাহবুব বলেন, এটি বিশ্ব ভালোবাসা দিবসের নাটক। ফলে গল্পে রোমান্টিক বিষয়বস্তু রয়েছে। তবে গল্পটা বেশ আলাদা; রয়েছে দারুণ সব সাসপেন্স। তাই আগাম কিছু বলতে চাই  না।

সিএমভির ব্যানারে নির্মিত হয়েছে বিশেষ এই নাটক। এটি প্রযোজনা করেছেন এসকে সাহেদ আলী। তিনি জানিয়েছেন, বিশ্ব ভালোবাসা দিবসের (১৪ ফেব্রুয়ারি) আয়োজনে ‘বউ বোঝে না’ নাটকটি সিএমভির ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।

কেয়া পায়েল   তৌসিফ   বিয়ে  


মন্তব্য করুন


কালার ইনসাইড

দুই দিনে আয় ৩০০ কোটির ঘরে শাহরুখের ‘পাঠান’

প্রকাশ: ০২:৩২ পিএম, ২৭ জানুয়ারী, ২০২৩


Thumbnail

শাহরুখ খানের আলোচিত সিনেমা ‘পাঠান’ গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে। বিশ্বের ৮ হাজার পর্দায় প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। মুক্তির প্রথম দিনেই সিনেমাটি শত কোটির ক্লাবে পা রাখে আর দ্বিতীয় দিনে তা দুই শ কোটির ক্লাব ছাড়িয়েছে।

বক্স অফিস বিশ্লেষক রমেশ বালা এক টুইটে জানিয়েছে, মুক্তির প্রথম দিনে বিশ্বব্যাপী পাঠান সিনেমা আয় করেছে ১০০ কোটি রুপি। আর দ্বিতীয় দিনে বিশ্বব্যাপী এটি আয় করেছে ১৩৫ কোটি রুপি। যার মোট আয় দাঁড়িয়েছে ২৩৫ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যার মোট আয় ৩০৫ কোটি ৭৪ লাখ ৮৯ হাজার টাকার বেশি।

২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমা। ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। সিনেমাটি প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া।

‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।

পাঠান   শাহ্রুখ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

নিপুণের আবদারে ক্ষুব্ধ রুবেল, পাল্টা প্রশ্ন অরুণার

প্রকাশ: ১০:০৬ এএম, ২৭ জানুয়ারী, ২০২৩


Thumbnail

গোটা বিশ্বজুড়ে বইছে ‘পাঠান’ ঝড়। দীর্ঘ চার বছর পর প্রেক্ষাগৃহে বলিউড বাদশা শাহরুখ খানের নতুন সিনেমা। ‘পাঠান’ সিনেমা বাংলাদেশে মুক্তি দেওয়ার প্রক্রিয়া চলছে। দেশীয় একটি প্রযোজনা প্রতিষ্ঠান সাফটা চুক্তির মাধ্যমে সিনেমাটি দেশে আনার চেষ্টা করছে। 

বাংলাদেশে ‘পাঠান’ মুক্তির বিষয়ে অনেকেই পক্ষে-বিপক্ষে মত দিচ্ছেন। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক (মামলা চলমান) নিপুণ আক্তারও চাচ্ছেন বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাক শাহরুখ খানের আলোচিত সিনেমাটি। নিপুণের মতে, বলিউডের সিনেমাতে আপত্তি নেই, তবে লাভের ১০ শতাংশ দিতে হবে শিল্পী সমিতিকে।

জনপ্রিয় নায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সভাপতি মাসুম পারভেজ রুবেল নাখোশ নিপুণের এ আবদারে। এরই মধ্যে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। ক্ষুব্ধ রুবেল বলেন, এটা সমিতির রক্ষণাবেক্ষণ করার বিষয় নয়। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হলে জেনারেল মিটিং করতে হবে। আমাদের শিল্পীরা কী চায়? তাদের মতের গুরুত্ব দিতে হবে। 

এ বিষয় নিয়ে ক্যাবিনেট মিটিং হয়েছে কি না আমি জানি না। আর মিটিং হলে আমার কাছে চিঠি আসার কথা। তা আসেনি। আমি যতদূর জানি ডিপজলের কাছেও চিঠি যায়নি। তাহলে সিদ্ধান্ত হলো কাদের নিয়ে? নিজেরা নিজেরা যদি কোনো সিদ্ধান্ত নিয়ে থাকে এর সকল দায় দায়িত্ব তাদেরকেই নিতে হবে। -যোগ করেন রুবেল।

নিপুণের এমন সিদ্ধান্তের কথা শুনে পাল্টা প্রশ্ন ছুড়েছেন শিল্পী সমিতির কার্যনিবার্হী পরিষদের সদস্য অরুণা বিশ্বাস। তিনি বলেন, সে কে? আমি এ ধরনের কোনো কথা শুনিনি। আর শিল্পী সমিতি তো শিল্পী সংশ্লিষ্ট কথা বলবেন। এত বড় একটা বিষয়ে কথা বলার জন্য আমাদের মন্ত্রী মহোদয় আছেন। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় আছে। অবশ্যই আমরা আমাদের মতামত দেব। এখানে শুধু শিল্পী সমিতি একা সিদ্ধান্ত দেবে কেন? এর সঙ্গে জড়িত পরিচালক-প্রযোজক-ক্যামেরা থেকে শুরু করে সবার স্বার্থ। ফলে সবার সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নিতে হবে।’

চলচ্চিত্রের সিনিয়র শিল্পীদের কথা উল্লেখ করে অরুণা বলেন, আমাদের পারভেজ ভাই, আলমগীর ভাই, ববিতা আপা, রোজিনা আপাসহ সিনিয়র যারা আছেন তাদের সঙ্গে পরবর্তী জেনারেশন আমরা যারা আছি। আমাদের সঙ্গে বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া উচিত বলে মনে করছি। কারো একার সিদ্ধান্তে এটা হয় না, হতে পারে না, আর কখনও হয়ওনি। চলচ্চিত্র শিল্পী সমিতি একা কি করতে পারে আমি জানি না।

সম্প্রতি শিল্পী সমিতির কোনো কেবিনেট মিটিং হয়নি উল্লেখ করে এই অভিনেত্রী বলেন, আমাদের কেবিনেট মিটিং হয়নি। তাছাড়া এখন অনেক কিছুই হচ্ছে। কাঞ্চন ভাইয়ের মতো মানুষ, এত বড় একজন অভিনেতা, আমাদের সবার শ্রদ্ধার পাত্র, তার নিজের একটা জায়গা দিন দিন নষ্ট করে ফেলছে। শিল্পীরাও যে মেরুদণ্ডহীন হয়ে যাচ্ছে দিনকে দিন এটা হাস্যকর লাগছে। আমাদের আত্মসম্মানবোধ থাকা প্রয়োজন।


বিতর্ক ও সমালোচনার পাহাড় ডিঙিয়ে দীর্ঘ ৪ বছরের বিরতি পেরিয়ে বাদশাহি মেজাজেই প্রেক্ষাগৃহে ফিরলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। বিশ্বজুড়ে মোট ৮০০০টি পর্দায় একযোগে চলছে তার অভিনীত আলোচিত সিনেমা ‘পাঠান’।


সিনেমাটি দেখতে দর্শক উপচে পড়ছে, এমন খবরই দিচ্ছে ভারতীয় সংবাদ মাধ্যম। চলচ্চিত্র সমালোচকরাও সিনেমাটি দেখে দিচ্ছেন ইতিবাচক সাড়া। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত যশরাজ ফিল্মের এই সিনেমাতে শাহরুখের বিপরীতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। এছাড়াও আছেন জন আব্রাহামসহ আরও অনেকে।



মন্তব্য করুন


কালার ইনসাইড

বিদেশি সিনেমা মুক্তি পেলে রাজপথে নামার হুঙ্কার দিলেন সিদ্দিক

প্রকাশ: ০৫:৪৬ পিএম, ২৬ জানুয়ারী, ২০২৩


Thumbnail

গোটা বিশ্বজুড়ে বইছে ‘পাঠান’ ঝড়। দীর্ঘ চার বছর পর প্রেক্ষাগৃহে বলিউড বাদশা শাহরুখ খানের নতুন সিনেমা। মুক্তির আগে সিনেমাটি ঘিরে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। ভারতের পাশাপাশি বাংলাদেশেও শাহরুখ খানের অসংখ্য ভক্ত। সিনেমাটি ঘিরে বাংলাদেশের দর্শকদেরও রয়েছে তুমুল আগ্রহ।

‘পাঠান’ সিনেমা বাংলাদেশে মুক্তি দেওয়ার প্রক্রিয়া চলছে। দেশীয় একটি প্রযোজনা প্রতিষ্ঠান সাফটা চুক্তির মাধ্যমে সিনেমাটি দেশে আনার চেষ্টা করছে। বাংলাদেশে ‘পাঠান’ মুক্তির বিষয়ে অনেকেই পক্ষে-বিপক্ষে মত দিচ্ছেন। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তারও চাচ্ছেন বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাক শাহরুখ খানের আলোচিত সিনেমা ‘পাঠান’। নিপুণের মতে, বলিউডের সিনেমাতে আপত্তি নেই, তবে লাভের ১০ শতাংশ দিতে হবে শিল্পী সমিতিকে।

নায়িকার এমন মন্তব্য ঘিরে নেট দুনিয়ায় তুমুল চর্চা হচ্ছে। বলিউড সিনেমা বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দিলে শিল্পীদের নিয়ে রাজপথে নামবেন বলে হুঙ্কার দিয়েছেন জনপ্রিয় অভিনেতা সিদ্দিকুর রহমান। তিনি মনে করেন দেশে বিদেশি সিনেমা মুক্তি পেলে বাংলা সিনেমার অবস্থা আরও শোচনীয় হবে।

বলিউড সিনেমার আমদানি প্রসঙ্গে সিদ্দিক বলেন, আমি সবসময় বিদেশি সিনেমার বিপক্ষে। কারণ, আমার দেশের সিনেমারই অবস্থা ভালো নয়। বিদেশি সিনেমা দেশে আনার মতো যোগ্যতা এখনো আমাদের হয়নি। একটা সুস্থ মানুষের সঙ্গে কখনোই একটি অসুস্থ মানুষ দৌড়ে পারবে না। তেমনই আমাদের সিনেমা পুরোপুরি সুস্থ নয়। বিদেশি সিনেমার সঙ্গে দেশের সিনেমা কখনোই প্রতিযোগিতায় টিকে নাই।

বিদেশি সিনেমা দেশে মুক্তি দেওয়া হলে প্রয়োজনে শিল্পীদের নিয়ে আমি রাজপথে নামব। এর আগে একবার শিল্পীরা কাফনের কাপড় পড়ে রাজপথে নেমেছিল। তখন আমাকে বলেছিল কিন্তু সেসময় আমি আসিনি। তবে এবার আর বসে থাকব না। সংগঠন বা শিল্পীরা উদ্যোগ নিলে রাজপথে ঝাঁপিয়ে পড়ব। তারা যদি উদ্যোগ না-ও নেয় তাহলে শিল্প সংস্কৃতির কথা চিন্তা করে নিজেই উদ্যোগ নেব। তবুও বিদেশি সিনেমা আমদানি ঠেকাতে হবে। আমি শুধু একা নই, সবাইকে নিয়ে প্রতিবাদে শামিল হবো। ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সবাইকে জানিয়ে মাঠে নামব। বাংলা সিনেমা, নাটক ও সংস্কৃতিকে যারা ভালোবাসে সেদিন তারাও রাজপথে নামবে। -যোগ করেন ‘সংবিধিবদ্ধ সতর্কীকরণ’ সিদ্দিক।

বাংলা সিনেমার অবস্থা ভালো নয় উল্লেখ করে তিনি আরও বলেন, আগে সিনেমার অবস্থা ভালো করতে হবে তারপর বিদেশি সিনেমা আনার বিষয়ে ভাবতে হবে। এমন অবস্থায় বিদেশি সিনেমা আসলে আমাদের জন্যই ক্ষতি হবে। বিদেশি সিনেমা আমন্ত্রণ জানিয়ে প্রতিযোগিতায় যাওয়ার মতো এখনো বাংলাদেশের সিনেমা যোগ্যতা অর্জন করতে পারেনি। এই মুহূর্তে বিদেশি সিনেমা আনার চিন্তা মানে বোকামি ছাড়া কিছুই নয়। এরকম চিন্তা থেকে সরে আসতে হবে। এ ব্যাপারে তথ্য মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়কে কঠোর হওয়ার অনুরোধ করব।

‘কারসাজি’ এই অভিনেতা বলেন, আমাদের সিনেমার স্পিড শক্তিশালী নয়। আগে নিজেদের জায়গা পোক্ত করতে হবে তারপর অন্য কিছু নিয়ে ভাবতে হবে। বিদেশি সিনেমা আসলে লাভের চেয়ে আমাদের ক্ষতিই বেশি হবে। এমনিতেই দর্শক প্রেক্ষাগৃহে দেশি সিনেমা দেখতে যায় না। বিদেশি সিনেমা আসলে আরও বেশি দেশি সিনেমা থেকে দর্শক মুখ ফিরিয়ে নেবে। তাছাড়া বিদেশি সিনেমা চালানোর মতো আমাদের সেরকম মানসম্মত সিঙ্গেল স্কিন নেই। সিনেপ্লেক্সে বিদেশি সিনেমা চালালে প্রেক্ষাগৃহ মালিকদের লাভ নেই। তাতে সিনেপ্লেক্স লাভবান হবে। বাংলা সিনেমা মুমুর্ষু অবস্থায় আছে। যারা বিদেশি সিনেমা আনার জন্য ভাবছেন তারা না বুঝেই এসব করছেন। আশা করি, আপনারা সুস্থ মাথায় বিষয়টি চিন্তা করবেন। একজন শিল্পী হিসেবে বিদেশি সিনেমা আমদানির পক্ষে আমি নই।

‘বলিউডের সিনেমাতে আপত্তি নেই, তবে লাভের ১০ শতাংশ চায় শিল্পী সমিতি’-নিপুণ আক্তারের এমন বক্তব্য টেনে সিদ্দিক বলেন, তিনি যে কথা বলেছেন তার জন্য আমাদের দেশে এখনো সে জায়গা তৈরি হয়নি। এটা বলার জন্য বলা। ক্যামেরার সামনে দাঁড়ালাম কিছু বলতে হবে তাই বলে দিলাম। যারা এসব ধরনের কথা বলে তাদের আগে মিশন ও ভীষণ চিন্তা করতে হবে। কথা বলার আগে নিজের এডুকেশন চিন্তা করে বলতে হবে। শিল্পীদের অনেক চিন্তা-ভাবনা করে মন্তব্য করতে হয়। তাই কথা বলার আগে ভেবে চিন্তে কথা বলতে হবে। বিতর্কিত কথা বলে আলোচনায় থাকতে ভিউ বাড়ানোর চিন্তা করবেন না। বিতর্কিত কথা বলে বেঁচে থাকার মূল্য নেই।

বিতর্ক ও সমালোচনার পাহাড় ডিঙিয়ে দীর্ঘ ৪ বছরের বিরতি পেরিয়ে বাদশাহি মেজাজেই প্রেক্ষাগৃহে ফিরলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। বিশ্বজুড়ে মোট ৮০০০টি পর্দায় একযোগে চলছে তার অভিনীত আলোচিত সিনেমা ‘পাঠান’।

সিনেমাটি দেখতে দর্শক উপচে পড়ছে, এমন খবরই দিচ্ছে ভারতীয় সংবাদ মাধ্যম। চলচ্চিত্র সমালোচকরাও সিনেমাটি দেখে দিচ্ছেন ইতিবাচক সাড়া। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত যশরাজ ফিল্মের এই সিনেমাতে শাহরুখের বিপরীতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। এছাড়াও আছেন জন আব্রাহামসহ আরও অনেকে।

উল্লেখ্য, বাংলাদেশে হিন্দি সিনেমা প্রদর্শনের প্রতিবাদে এর আগে ২০১৫ সালের ২১ জানুয়ারি কাফনের কাপড় পরে রাজপথে নেমেছিলেন ঢালিউড তারকারা। সেসময় ব্যানার হাতে নিয়ে স্লোগান দিয়েছিলেন ঢালিউড শীর্ষ নায়ক শাকিব খান, জায়েদ খান, রুবেল, অমিত হাসান, আহমেদ শরীফ, পরীমণিসহ সেলিব্রেটি তারকারা। সঙ্গে ছিলেন সোহানুর রহমান সোহান, মুশফিকুর রহমান গুলজার, দেলোয়ার জাহান ঝন্টু, মোস্তাফিজুর রহমান মানিকসহ নামি-দামি পরিচালকরাও।

পাঠান   সিদ্দিক   অভিনেতা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

এই দিনটির জন্য অপেক্ষা করতাম : অপু বিশ্বাস

প্রকাশ: ০৫:৩৩ পিএম, ২৬ জানুয়ারী, ২০২৩


Thumbnail

আজ (২৬ জানুয়ারি) হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা। সনাতন ধর্মমতে, জ্ঞান ও বিদ্যার অধিষ্ঠাত্রী দেবী সরস্বতী ভক্তদের মানবীয় চেতনায় উদ্দীপ্ত করতে প্রতি বছর ধরাধামে আবির্ভূত হন। আর তাই দেবী সরস্বতীর আরাধনা করছে মর্ত্যের ভক্তকুল। ঢাক-ঢোল-কাঁসর-শঙ্খ ও উলুধ্বনিতে মুখরিত হয়ে উঠেছে রাজধানীসহ দেশের বিভিন্ন পূজামণ্ডপ। ভক্ত ও শুভাকাঙ্খীদের সরস্বতী পূজার শুভেচ্ছা জানিয়েছেন ঢালিউড কুইন অপু বিশ্বাস।



সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, সবাইকে সরস্বতী পূজার প্রীতি ও শুভেচ্ছা।

স্মৃতিচারণ করে নায়িকা বলেন, স্কুলে পড়াকালীন সময়ে সরস্বতী পূজায় খুব আনন্দ করতাম। এই দিনটির জন্য আমরা অপেক্ষা করতাম। তবে ঢাকায় চলে আসার পর ঘটা করে সরস্বতী পূজায় অংশ নেওয়া হয় না।

অপু বিশ্বাস   চলচ্চিত্র   নায়িকা  


মন্তব্য করুন


বিজ্ঞাপন