কালার ইনসাইড

বইমেলায় তারকাদের যত বই

প্রকাশ: ১০:০১ এএম, ০২ ফেব্রুয়ারী, ২০২৩


Thumbnail

অবশেষে করোনা মাহামারির প্রকোপ কাটিয়ে শনিবার থেকে শুরু হল অমর একুশে বইমেলা। নতুন বইয়ের গন্ধে মো মো করছে বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যান। প্রতিবছরই মেলায় খ্যাতিমান ও তরুণ লেখকদের বই প্রকাশের পাশাপাশি শোবিজ তারকাদের লেখা বইও প্রকাশিত হয়। এ বছরও এর ব্যত্বয় হয়নি; আসছে বেশ কয়েকজন তারকার বই।

আবুল হায়াতের ‘রঞ্জিত গোধূলি’

একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী আবুল হায়াত এবারের বইমেলায় নিয়ে আসছেন উপন্যাস ‘রঞ্জিত গোধূলি’। প্রিয় বাংলা প্রকাশনী থেকে প্রকাশ হচ্ছে উপন্যাসটি। বইটি প্রসঙ্গে তিনি ডেইলি বাংলাদেশকে বলেন, ‘রঞ্জিত গোধূলি’ বইটি আমার অনেক প্রিয়। অন্য বইগুলো প্রিয় নয় এমনটা বলছি না তবে এটার প্রতি আলাদা টান আছে। কি লিখেছি সেটা পাঠক পড়লেই বুঝতে পারবে।

জীবনের সারল্যতাকে নিয়ে চলচ্চিত্র পরিচালক কাজী হায়াৎ লিখছেন তার আত্মজীবনী নিয়ে ‘একজন সিনেমাওয়ালা’শিরোনামের বই। বইটি প্রসঙ্গে এই গুণী নির্মাতা বলেন, আমার জীবনের সারল্যতাকে নিয়েই এই বই। জীবনের এবং চলচ্চিত্রের উল্লেখযোগ্য ঘটনা আমি সেখানে তুলে ধরার চেষ্টা করেছি। মুক্তিযুদ্ধের অনেক ঘটনাও পাবে পাঠকেরা।

সিনেমার মানুষ হয়ে বই লিখার অভিজ্ঞতা প্রসঙ্গে তিনি বলেন, বই আর স্ক্রিপ্ট কিন্তু ভিন্ন জিনিস। দুইটা দুই ধাচের। সিনেমার স্ক্রিপ্ট সত্য মিথ্যা দিয়ে লিখা হয়, কারণ সেটা বিনোদনের মাধ্যম। আর বইও একটা বিনোদন মাধ্যম তবে পাথর্ক্য হল বইটা সত্য। যা ঘটেছে তাই লিখেছি। সাবলীলভাবে নিজের জীবনের নানা ঘটনা সেখানে লেখা আছে। আমার অনেক ভক্ত আছে যারা আমাকে নিয়ে জানতে চাইবে। তাদের উদ্দেশ্যে বইটি লেখা।

আইয়ুব বাচ্চুর জীবনী নিয়ে জয় শাহরিয়ার লিখেছেন ‘রূপালী গিটার’। প্রয়াত ব্যান্ড তারকার এত তথ্য কিভাবে সংগ্রহ করেছেন প্রশ্নে জয় শাহরিয়ার বলেন, আইয়ুব বাচ্চুর জীবনী নিয়ে লেখা এই বইটির সব তথ্য সংগ্রহ করেছি উনার কাছের মানুষদের থেকে। উনার সঙ্গে যারা কাজ করেছেন, আইয়ুব বাচ্চু ফাউন্ডেসনের তরফ থেকে একটা বায়োগ্রাফি দেয়া হয়েছে সেখানে কিছু তথ্য পেয়েছি। এই বইয়ে বাচ্চু ভাই’র একটা সাক্ষাৎকার এবং ৬০০ গানের তালিকা আছে। সাক্ষাৎকারটি আসিফ রঞ্জন ভাইয়ের নেয়া। সেটা অপ্রকাশিত ছিল। আমি উনার অনুমতি নিয়ে সেটা বইয়ে সংযুক্ত করেছি। নিলু আমান এবং হক ফারুকের ‘বাংলা রক মেটাল থেকে কিছু তথ্য নিয়ে সম্পাদনা করেছি। এর বাইরে যেসব লিখা আছে তাদের প্রত্যেকের সাক্ষাৎকার নিয়েছি এবং অনেকে ঘটনার বিবরণী লিখেও দিয়েছেন। বইটিতে ৯ টা স্মৃতি কথন ১ টা এলআরবি প্রোফাইল ১ টা আইয়ুব বাচ্চুর বিশাল সাক্ষাৎকার। তার ৬০০ গানের তালিকা, অ্যালবামের নাম, প্রকাশ কাল, সর্বশেষ বাচ্চু ভাইয়ের এবং এলআরবি’র একক অ্যালবামের কাভারগুলো চার রঙয়ে ছাপা আছে।

গায়ক-ড্রামার পান্থ কানাই লিখেছেন নিজের আত্মজীবনী বই ‘আমি মুক্তি চেয়েছিলাম’। পান্থ কানাই বলেন, সত্যি বলতে আমি কোনো লেখক না। উচ্চ শিক্ষিত কেউ নই বা সাহিত্য-কবিতা কখনো লিখি নি। তো যখন আমার ৫০ বছর পার হল তখন ভাবলাম আমার জীবনের অনেক স্মৃতি যেগুলো হয়তো আমি ভুলে যাব। শৈশব থেকে এ পর্যন্ত যেভাবে আমি বেচে আছি সেটা, প্রেম করেছি সেগুলোই লিখেছি বইয়ে। আর বইটা লিখার পর ভাবলাম সবার কাছে আমার জীবনী পৌছে যাক তারপর এটা প্রকাশ করা। এরপর যদি আরো বিশ বছর বেঁচে থাকি সেটাও লিখব এরপরের বইয়ে। প্রতিটি পাতায় পাঠক রোমাঞ্চিত হবে। বইটি প্রকাশ করবে কিংবদন্তি পাবলিকেশন্স।

অভিনেত্রী অশনা হাবীব ভাবনা এবার দুটি বই লিখেছেন। একটি কবিতার অন্যটি উপন্যাস। বই দুটি প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, আমার ‘কাজের মেয়ে’ বইটি লিখা এখনো শেষ হয়নি। শেষের দিকে আসার সম্ভাবনা আছে আবার বই মেলার পরেও আসতে পারে। পাঠকরা সেটা অনলাইনে নিতে পারবে। তবে এক সপ্তাহ পর বই মেলায় আমার একটা কবিতার বই আসবে। বইটির নাম ‘ডানপন্থী কবিতারা’। মিজান পাবলিশার্সে পাঠক বইটি পাবে। কবিতাগুলো একেকটা একেক ধরনের। নায়িকা এবং লেখিকা দুটি পেশা এক সঙ্গে কিভাবে ব্যালেন্স করেন প্রশ্নে ভাবনা বলেন, আমার মনে হয় মানুষ চাইলে সব কিছু করা সম্ভব। আর আমি নায়িকা হওয়ার আগে লেখালেখির সঙ্গে জড়িত। আমার লেখতে ভাল লাগে। আমি যাপিত জীবনে যে কথা বলতে পারি না সেগুলো আমার গল্পে, কবিতার মাধ্যমে বইয়ে লিখি।

তার লেখা অষ্টম বই প্রসঙ্গে তিনি বলেন, ২০১৬ সাল থেকে আমি লেখালেখি করি। আমি মূলত নারীর মনস্তত্ব বেশি লেখি। সেটা আমার আগের উপন্যাস বা কাব্যগ্রন্থ গুলোতেও উঠে এসেছে। বিবাহ বিচ্ছেদ খুব সংক্রামক হয়ে গেছে সমাজ ব্যবস্থায়। সেই জায়গায় একজন বিবাহ বিচ্ছেদ নারী তার বিচ্ছেদ পরবর্তী সময়ে আশেপাশের পরিবেশ কিভাবে তাকে আগের স্মৃতি মনে করিয়ে দেয় এবং যে বিষাদের মধ্যে দিয়ে যায় এই গল্পটাই আমার এবারের উপন্যাস ‘প্রেমতান্ত্রিক পৃথিবীর স্বপ্ন থেকে বিচ্যুত হওয়ার আগে’ তে উঠে এসেছে।

এছাড়া বই মেলায় আরো শোভা পাবে লাক্স তারকা মডেল ও অভিনেত্রী শানারেই দেবী শানুর লেখা কবিতার বই ‘ভালোবাসার এপার ওপার’। এটি প্রকাশ করবে আজব প্রকাশনী। বাতিঘর থেকে প্রকাশ পাবে তার থ্রিলার উপন্যাস ‘তক্ষক’। ‘ঘুড়ি’ খ্যাত কণ্ঠশিল্পী লুৎফর হাসানের উপন্যাস ‘মরাতাই’ প্রকাশ করবে অন্যপ্রকাশ প্রকাশনী।

চিত্রনায়িকা সিবা আলী খানের লেখা প্রথম বই প্রকাশ পাচ্ছে এবারের বইমেলায়। এর নাম ‘আত্মা’। সাতটি ভৌতিক ধরানার ছোট গল্পের সমন্বয়ে সাজানো হয়েছে এই বইটি। এটি প্রকাশ করবে ‘অন্বেষা প্রকাশন’। ‘অ্যাশেজ’ ব্যান্ডের ভোকাল জুনায়েদ ইভান আসছেন কবিতার বই নিয়ে। নাম ‘নিকটবর্তী ব্যবধান’। ইউ পাবলিকেশন থেকে প্রকাশিত বইটিতে থাকছে ৫০টি কবিতা। নির্মাতা অনিমেষ আইচ লিখেছেন ‘এক বোতল অন্ধকার’ নামের উপন্যাস। বইটি প্রকাশ করছে কিংবদন্তি পাবলিকেশন্স।

অভিনেতা ও নির্মাতা শামীম জামান লিখেছেন তার প্রথম উপন্যাস ‘কাফনের কথা’।এই অভিনেতার লিখা প্রথম বইটি প্রকাশ করবে কিংবদন্তি প্রকাশনী। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা-পরিচালক তৌকীর আহমেদের বইও আসছে মেলায়।



মন্তব্য করুন


কালার ইনসাইড

এক যুগ পর বাংলাদেশে আসছেন আতিফ আসলাম

প্রকাশ: ০১:৫৪ পিএম, ২৯ মার্চ, ২০২৪


Thumbnail

প্রায় একযুগ পর বাংলাদেশে আসবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আতিফ আসলাম। বৃহস্পতিবার (২৮ মার্চ) নিজের অফিশিয়াল ফেসবুক পেজে এক পোস্টে নিজেই বিষয়টি জানিয়েছেন পাকিস্তানের এই সঙ্গিতশিল্পী।

মাত্র ১২ সেকেন্ডের এক ভিডিও বার্তায় তিনি জানান, ‘বাংলাদেশ, চলো একসঙ্গে সংগীত উপভোগ করি’। মুহূর্তেই ভাইরাল হয়ে যায় পোস্টটি। যদিও আতিফ কবে বাংলাদেশে আসবেন, কোথায় করবেন শো—সেসব কিছুই জানাননি। এর আগেও একবার আতিফ আসলামের বাংলাদেশে আসার গুঞ্জন রটেছিল।

ওই সময় স্টার বক্স নামের এক আয়োজক প্রতিষ্ঠান জানিয়েছিল, ২০২৪ সালে কনসার্ট করতে বাংলাদেশে আসবেন ‘আদাত’ শিল্পী।

এর আগে ২০১৩ সালে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করতে ঢাকায় এসেছিলেন আতিফ আসলাম। দীর্ঘ ১১ বছর পর আবারো ঢাকায় পা রাখতে পারেন বলিউডের জনপ্রিয় গায়ক। চলতি বছরই তিনি সংগীত ক্যারিয়ারে ২০ বছর পূর্ণ করবেন।


আতিফ আসলাম   সঙ্গিতশিল্পী  


মন্তব্য করুন


কালার ইনসাইড

এবার কংগ্রেস থেকে শিবসেনায় যোগ দিলেন গোবিন্দ

প্রকাশ: ০১:২৫ পিএম, ২৯ মার্চ, ২০২৪


Thumbnail

আবারও রাজনীতিতে ফিরে এলেন বলিউড অভিনেতা গোবিন্দ। বৃহস্পতিবার (২৮ মার্চ) মুম্বাইয়ের বালাসাহেব ভবনে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের উপস্থিতিতে শিবসেনায় যোগ দেন গোবিন্দ।

সম্প্রতি একনাথ শিন্ডের সঙ্গে দেখা করেছিলেন গোবিন্দ। সেই মিটিংয়ের পরই তিনি শিবসেনায় যোগ দিলেন। এমনটাই জানানো হয়েছে পিটিআইয়ের একটি রিপোর্টে

এর আগেও রাজনীতিতে যোগ দিয়েছিলেন গোবিন্দ। তখন তিনি কংগ্রেসে যোগ দিয়েছিলেন। এমনকি সেই দলের হয়ে ২০০৪ সালে লোকসভায় লড়েছিলেন উত্তর মুম্বাই কেন্দ্র থেকে। তখন তিনি বিজেপির বর্ষীয়ান নেতা রাম নায়ককে পরাজিত করেন। এরপর তিনি কংগ্রেস থেকে মুখ ফেরান এবং ২০০৯ সালের লোকসভা নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নেন।

শিবসেনায় যোগ দিয়ে গোবিন্দ বলেন, ‘আমি মন দিয়ে ভালো করে কাজ করব। শিল্পের উন্নতির দিকে নজর রাখব।’

একই সঙ্গে তিনি জানান মুম্বাই এখন অনেক বেশি পরিষ্কার পরিচ্ছন্ন। একনাথ শিন্ডের জন্যই সেটা সম্ভব হয়েছে। এছাড়া এ অভিনেতা জানান তার বাবা-মায়ের সঙ্গে শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের খুব ভালো সম্পর্ক ছিল। তবে কি আবার নির্বাচনে লড়বেন গোবিন্দ? সেই বিষয়ে তিনি কোনো উত্তর দেয়নি।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে জানিয়েছেন, কোনো শর্ত ছাড়াই গোবিন্দ শিবসেনায় যোগ দিয়েছেন। 

গোবিন্দ যদি নির্বাচনে লড়েন তাহলে ২০০৪ সালের মতোই তিনি উত্তর মুম্বাই কেন্দ্র থেকেই নির্বাচনে লড়বেন বলে জানা গেছে।


কংগ্রেস   শিবসেনা   গোবিন্দ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

প্রকাশ্যে এলো ‘রাজকুমার’ সিনেমার প্রথম গান

প্রকাশ: ০১:১৩ পিএম, ২৯ মার্চ, ২০২৪


Thumbnail

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের ‘রাজকুমার’ সিনেমার প্রথম গান প্রকাশ্যে এসেছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যা ৭টায় গানটি ভার্সেনটাইল মিডিয়ার নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে। ‘রাজকুমার’ সিরেমাটির এই গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী বালাম ও কোনাল।

এর আগে 'প্রিয়তমা' সিনেমার টাইটেল গান 'ও প্রিয়তমা'তেও কণ্ঠ দিয়ে গত বছর আলোচনায় ছিলেন এই জুটি। আসিফ ইকবালের কথায় গানটির সংগীত আয়োজন করেছেন আকাশ সেন। গানটির কোরিওগ্রাফি করেছেন বলিউডের আদিল শেখ। ‘রাজকুমার’ সিনেমাটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান।

তিন মিনিট ৪১ সেকেন্ডের গানের পুরোটা ধারণ করা হয়েছে নিউ ইয়র্কে। কখনও টাইমস স্কয়ারে এলাকায়, কখনও তুষারে আবৃত অঞ্চলে পশ্চিমা নায়িকা কোর্টনি কফিকে নিয়ে রোমান্স করেছেন শাকিব।

বহুল আলোচিত ‘প্রিয়তমা’ সিনেমার রেকর্ড ভাঙার চ্যালেঞ্জ নিয়ে ‘রাজকুমার’ সিনেমাটি নির্মাণ করেছেন নির্মাতা হিমেল আশরাফ। ‘রাজকুমার’ বাংলা সিনেমার নতুন ইতিহাস গড়বে বলে মন্তব্য করেছেন তিনি।

ছবিটি প্রসঙ্গে নির্মাতা হিমেল আশরাফ বলেন, ‘ঢাকা, পাবনা, কুষ্টিয়া, মানিকগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর, বান্দরবন, ভারত ও আমেরিকায় শুটিং হয়েছে রাজকুমার সিনেমার। এমন লোকেশনে, এমন আয়োজনে রাজকুমারের শুটিং হয়েছে যা কিছুদিন আগেও বাংলা সিনেমার জন্য স্বপ্ন ছিল। শুধু নিউ ইয়র্কেই টানা ১৮ দিন শুটিং হয়েছে। যেখানে প্রতিদিন অনেক আমেরিকান প্রফেশনাল কর্মী কাজ করেছেন, সাথে বাংলাদেশের টিম তো ছিলই’।

জানা গেছে, পারিবারিক সম্পর্ক এবং একজন স্বপ্নবাজ তরুণের বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে যাত্রার গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে রাজকুমার। এতে শাকিবের নায়িকা মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি। আসন্ন ঈদে বাংলাদেশের পাশাপাশি সিনেমাটি মুক্তি দেয়া হবে যুক্তরাষ্ট্র, লন্ডন, মধ্যপ্রাচ্য, কানাডা, ইন্ডিয়াসহ বিভিন্ন দেশে।


শাকিব খান   ‘রাজকুমার’   হিমেল আশরাফ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

বুবলীর পর এবার মাহির ছেলেকে নিয়ে পরীমনির স্ট্যাটাস

প্রকাশ: ০৩:৫৮ পিএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

সম্প্রতি চিত্রনায়িকা বুবলী ও শাকিব খানের ছেলে শেহজাদ খান বীরের জন্মদিনে সামাজিকে যোগাযোগ মাধ্যমে বুবলীর একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে পরী ও বুবলীর মাঝে দ্বন্দ্ব দেখা যায় সোস্যাল মিডিয়ায়। দুজনের একের পর এক স্ট্যাটাস ও পাল্টা স্ট্যাটাস তর্কযুদ্ধে উত্তপ্ত হয়ে উঠে ফেসবুক।

এদিকে চিত্রনায়িকা মাহিয়া মাহির ছেলে শামসুদ্দিন ফারিশের প্রথম জন্মদিন আজ। তার জন্মদিনে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন চিত্রনায়িকা পরী মনি। লিখেছেন, ‘হ্যাপি বার্থডে মানিক চাঁদ আমাদের। তুমি মায়ের চোখের মণি হয়ে থাকো ফারিশ বাবা। আমরা সবাই তোমাকে অনেক ভালোবাসি।’


গত মাসের ১৬ ফেব্রুয়ারি হঠাৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিচ্ছেদের ঘোষণা দেন মাহি। বর্তমানে ছেলেকে নিয়ে আলাদাই থাকছেন এই নায়িকা। ছেলেকে নিয়েও ফেসবুকে ছবি পোস্ট করতে দেখা যায় এই অভিনেত্রীকে। এখন নিজের লুক বদলাচ্ছেন অভিনেত্রী। ব্যস্ত হয়েছেন ক্যারিয়ার নিয়ে। এরই মধ্যে পর্দায় ফেরার প্রস্তুতি নিয়েছেন তিনি।

পর্দায় ফেরা প্রসঙ্গে মাহি বলেন, ভালো প্রস্তাব পেলে আর ফিরিয়ে দেবেন না। এর কারণও অবশ্য রয়েছে। বিয়ের পর বেশ কিছু সিনেমার প্রস্তাবই ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী। তবে এখন ক্যারিয়ারে মন দিতে চান তিনি।

উল্লেখ্য, ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের রাকিব সরকারকে বিয়ে করেন তিনি। এটি দুজনেরই দ্বিতীয় বিয়ে। তাদের ফারিশ নামে এক বছরের একটি পুত্রসন্তানও রয়েছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে স্বামী রাকিব সরকারের সঙ্গে বিচ্ছেদের ঘোষণা দেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। এর আগে ২০১৬ সালে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে ভালোবেসে বিয়ে করেন মাহি। পাঁচ বছর সংসারের পর বিচ্ছেদ হয় তাদের।


পরীমনি   বুবলী   মাহিয়া মাহি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’

প্রকাশ: ০৩:৪০ পিএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

সম্প্রতি বেশ ঢাকঢোল বাজিয়ে বিয়ে করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান। সেই বিয়েতে ঘনিষ্ঠ বন্ধু হিসেবে হাজির ছিলেন অভিনেত্রী সাফা কবির। অথচ এখন শোনা যাচ্ছে তাদের ‘অনন্ত প্রেম’র গুঞ্জন!

সদ্য দুজনেই জুটি বেঁধে শেষ করেছেন ‘অনন্ত প্রেম’-এর শুটিং। আসছে ঈদে সিএমভি’র ব্যানারে বিশেষ এই নাটকটি লিখেছেন ও বানিয়েছেন মহিদুল মহিম।

নাটকটির নিয়ে নির্মাতা জানান, ‘এই গল্পের নায়ক জিসান। কক্সবাজারে নিজের দোকানে বসে কেক তৈরি করে এবং বিক্রি করে। ছোটবেলায় জিসানের মা মারা যায়। তার মা-ও খুব ভালো কেক তৈরি করতো। তাই মায়ের স্মৃতি ধরে রাখতেই জিসান কেকের বিজনেস করার সিদ্ধান্ত নেয়।

গল্পের নায়িকা স্নেহা। জিসানের কেক রেস্টুরেন্টে আসে। স্নেহার শখ ছবি তোলা। খুব সুন্দর পোশাক পরে সাজানো রেস্টুরেন্টে জিসানকে কেক বানাতে দেখে মুগ্ধ হয়ে ছবি তোলে স্নেহা। আর সুন্দরী স্নেহার দিকে তাকিয়ে মুগ্ধ হয়ে যায় জিসান।’

নির্মাতা আরও বলেন, ‘বুঝতেই পারছেন, গল্পের এই পর্যায়ে জিসান-স্নেহা প্রেমে হাবুডুবু খেতে শুরু করে। গল্পটা মূলত শুরু হয় এখান থেকে। ক্রমশ জড়ায় পারিবারিক জটিলতায়। শেষটা জানতে দেখতে হবে ঈদ উৎসবে পুরোটা।’

‘অনন্ত প্রেম’ নাটকটি সিএমভি’র ইউটিউব চ্যানেলে আসছে ঈদ উৎসবে মুক্তি পাবে।


অনন্ত প্রেম   জোভান আহমেদ   সাফা কবির  


মন্তব্য করুন


বিজ্ঞাপন