ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন

শেখ নাছির উদ্দিন
প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৯ সোমবার, ১১:৫৫ এএম
শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন

মহান বিজয় দিবস উপলক্ষে যশোরের শার্শা উপজেলার কাশিপুরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন, স্থানীয় প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

আজ সকাল সাড়ে ৮টায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)`র মহা-পরিচালকের পক্ষে যশোর-৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল সেলিম রেজা গার্ড অব অনার প্রদান করেন। পরে সেখানে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নূর মোহাম্মদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর শহিদুর রহমান সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পুলক কুমার মন্ডল, পৌর মেয়র আশরাফুল আলম লিটন, সহ স্থানীয় স্কুল, কলেজ ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা।

অপরদিকে, সকাল সাড়ে ৬টায় বেনাপোল স্থলবন্দর, পৌর আওয়ামী লীগ, পোর্ট থানা,  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিজয় র‌্যালি নিয়ে কাগজ পুকুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে নিজ নিজ প্রতিষ্ঠানে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকাল ৯টায় উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে পুলিশ প্রশাসনসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের অংশ গ্রহণে কুচকাওয়াজ ও মুক্তিযুদ্ধ ভিত্তিক বিভিন্ন প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

বেনাপোল কাস্টমস হাউসে সকাল ১০ টায় ১০ জন মুক্তিযোদ্ধাকে ক্রেস্ট প্রদান ও সম্মানীয় অর্থ প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর বিক্রম নুরুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল হক। এছাড়াও বাংলাদেশ থেকে ভারতগামী পাসপোর্ট যাত্রীদেরকে ফুল উপহার দেওয়া হয়।

এর আগে, রাত ১২টা ১ মিনিটে উপজেলা পরিষদের আয়োজনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভসূচনা হয়। পরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

বাংলা ইনসাইডার/এসএইচ