ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

শার্শা উপজেলায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার

বেনাপোল প্রতিনিধি
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০ সোমবার, ১২:০৯ পিএম
শার্শা উপজেলায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার

যশোর জেলায় বেনাপোল ও সীমান্তবর্তী শার্শায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই। ফলে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারে না অনেকে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী-ও ভাষাপ্রেমী মানুষ ২১শে ফেব্রয়ারিতে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে যান দূরের কোনো প্রতিষ্ঠানে। এ কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণের দাবি শিক্ষার্থী ও এলাকাবাসীর।

সালাম বরকত রফিক সফিক জব্বারসহ বহু মানুষের বুকের তাজা রক্তে কেনা অমর ২১শে ফেব্রয়ারী। স্মৃতি বিজড়িত ফেব্রয়ারি এলেই ব্যাকুল হয়ে পড়ে বাঙ্গালি জাতি। মাতৃভাষার প্রতি নিবিড় টান রয়েছে গর্বিত এ জাতির। এদিকে স্মৃতিস্তম্ভ ও শহীদ মিনার না থাকায় অশ্রুসিক্ত এইদিনে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারে না এলাকার শিক্ষার্থীরা।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রব জানান, শার্শা উপজেলায় ১২৬টি প্রাইমারী স্কুলের মধ্যে শহীদ মিনার রয়েছে ১৩টিতে। অচিরেই যাতে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করা হয় এজন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট প্রশাসন সবাই আন্তরিক। তিনি আরও বলেন, যত দ্রুত সম্ভব সকল শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার স্থাপন করা হবে।

 

বাংলা ইনসাইডার/এসএইচ