ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

আতঙ্কে চট্টগ্রামের সংবাদকর্মীরা, আক্রান্ত ৫

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৯ মে ২০২০ মঙ্গলবার, ০৬:১১ পিএম
আতঙ্কে চট্টগ্রামের সংবাদকর্মীরা, আক্রান্ত ৫

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে চট্টগ্রামে মোট পাঁচজন সংবাদকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে চারজনই টেলিভিশন সাংবাদিক। সোমবার (১৮ মে) এক দিনে তিন সাংবাদিকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এই তিনজনই দুটি বেসরকারি টেলিভিশনে কর্মরত। তারা হলেন চ্যানেল টোয়েন্টিফোর চট্টগ্রাম অফিসের স্টাফ রিপোর্টার জোবায়ের মঞ্জুর ও ক্যামেরাপারসন হারুনুর রশিদ। অপরজন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামরাপার্সন মো. আলমগীর। সাংবাদিকরা এভাবে আক্রান্ত হওয়ায় করোনা আতঙ্ক ছড়িয়েছে গণমাধ্যমকর্মীদের মধ্যে। এর মধ্যে অনেকেই ব্যক্তিগত উদ্যোগে করোনার নমুনা পরীক্ষা করাতে দিয়েছেন। আবার চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগেও কর্মরত সাংবাদিকদের নমুনা পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে।

জানা গেছে, গত ১২ মে বার্তা সংস্থা ইউএনবির চট্টগ্রাম প্রতিনিধি সাইফুল ইসলাম শিল্পী চট্টগ্রামে সাংবাদিকদের মধ্যে প্রথম করোনার শিকার হন। এরপর ১৭ মে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন চট্টগ্রাম অফিসের স্টাফ রিপোর্টার আহসানুল কবির রিটনের শরীরে করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম আক্রান্ত ৫ সাংবাদিকের চারজনই বাসায় আইসোলেশনে আছেন। সাইফুল ইসলাম শিল্পী সিটি গেইট সংলগ্ন করোনা ফিল্ড হসপিটালে আইসোলেশনে আছেন। রোববার তার স্ত্রীর শরীরেও করোনা শনাক্ত হয়। সোমবার থেকে তিনিও ফিল্ড হসপিটালে আইসোলেশনে আছেন।

এদিকে চট্টগ্রামে কর্মরত গণমাধ্যমকর্মীদের করোনা শনাক্তে চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন যৌথভাবে নমুনা সংগ্রহের উদ্যোগ নিয়েছে। মঙ্গলবার (১৯ মে) থেকে নমুনা সংগ্রহ শুরু হচ্ছে। সপ্তাহে তিনদিন নমুনা সংগ্রহ করা হবে। ইতিমধ্যে যারা করোনা আক্রান্তের সংস্পর্শে এসেছেন কিংবা যাদের মধ্যে করোনা উপসর্গ দেখা যাচ্ছে এবং নমুনা পরীক্ষায় আগ্রহী তাদেরকে চট্টগ্রাম প্রেস ক্লাবের ০৩১-৬৩০৪৬০ নম্বরে ফোন করে নাম তালিকাভুক্ত করার অনুরোধ জানানো হয়েছে।