ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

লক্ষীপুরে মুজিববর্ষ উপলক্ষে আনসারের বৃক্ষরোপণ কর্মসূচি

লক্ষীপুর প্রতিনিধি   
প্রকাশিত: ২১ জুলাই ২০২০ মঙ্গলবার, ১২:১৫ পিএম
লক্ষীপুরে মুজিববর্ষ উপলক্ষে আনসারের বৃক্ষরোপণ কর্মসূচি

মুজিববর্ষ উপলক্ষে লক্ষীপুরে এক হাজার গাছে চারা বিতরণ করেছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। জেলা কমান্ড্যান্ট এর কার্যালয়ের মঙ্গলবার সকালে বাহিনীর ইউনিয়ন পর্যায়ের সদস্যদের হাতে ফলদ ও ওষুধি গাছের চারা তুলে দেন লক্ষীপুর জেলা কমান্ড্যান্ট আশীষ কুমার ভট্টাচার্য। 
এ সময় উপস্থিত ছিলেন সার্কেল অ্যাডজুট্যান্ট মনছুর আলম, উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা মো. নুরুল আলমসহ আনসারের অন্য কর্মকর্তা ও সদস্যরা ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়নের লক্ষে গ্রাম পর্যায়ে আনসার ও ভিডিপির কমান্ডার, দলনেতা ও সদস্যদের মাঝে আম, কাঁঠাল, পেয়ারা, আমড়া, আমলকি, নিম ও অর্জুন গাছের চারা বিতরণ করা হয়।

পরে আনসার-ভিডিপি কর্মকর্তারা জেলা কার্যালয়ে একটি ফলজ ও একটি ওষুধি গাছের চারা রোপন করেন।

লক্ষীপুর জেলা আনসার কমান্ড্যান্ট আশীষ কুমার ভট্টাচার্য বলেন, মানুষের জীবন বাঁচাতে বৃক্ষের গুরুত্ব অনেক। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী মুজিববর্ষ উপলক্ষে আনসার ভিডিপির মহাপরিচালকের নির্দেশক্রমে আমরা আমাদের সদস্যদের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছি। জেলার প্রতিটি ইউনিয়নের আনসার কমান্ডার ও ভিডিপি দলনেতা-দলনেত্রীদের মাঝে আমরা এক হাজার চারা বিতরণ করছি। এর ফলে সমগ্র জেলায় সম-হারে বৃক্ষরোপন করা হবে। এসব গাছ যেমন পরিবেশ রক্ষায় ভূমিকা পালন করে তেমনি আমরা ফলও পাই। এতে আমাদের ভিটামিন ও পুষ্টির অভাব দূর হবে। দেশও সমৃদ্ধি অর্জন করবে।