ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

শোক দিবস উপলক্ষে ত্রাণ কার্যক্রম বাড়াবে সিরাজগঞ্জ আ. লীগ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ আগস্ট ২০২০ মঙ্গলবার, ১২:২২ পিএম
শোক দিবস উপলক্ষে ত্রাণ কার্যক্রম বাড়াবে সিরাজগঞ্জ আ. লীগ

শোকাবহ ১৫ আগস্ট উপলক্ষ্যে করোনাক্রান্ত ও বন্যা দুর্গত এলাকায় ত্রাণ কার্যক্রম আরও জোরদার করার ঘোষণা দিয়েছে সিরাজগঞ্জ আওয়ামী লীগ। সেইসাথে জাতীয় শোক দিবসে দিনব্যাপী বঙ্গবন্ধুর ভাষণ প্রচারসহ নানাবিধ কর্মসূচী গ্রহণ করেছে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ।

সংগঠনটির পাঠানো প্রেস রিলিজে বলা হয়, ১৫ আগস্ট ভোর ৬টায় সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়সহ অধীনস্ত সকল ইউনিটের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সেইসাথে পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া করা হবে।  

প্রেস রিলিজে আরও বলা হয়, ওইদিন বাদ যোহর জেলার সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং সুবিধামতো সময়ে মন্দির বা ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনাসভা আয়োজন করা হবে। ওইদিন বাদ আসর মিলাদ মাহফিল আয়োজন করা হবে নগরীর শহীদ এম. মনসুর আলী অডিটোরিয়ামে। সেইসাথে এই অডিটোরিয়ামে ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস পালন ও ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস পালনের উপর স্বাস্থ্য বিধি মেনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। 

তাছাড়া, ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে জেলাব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী আরও জোরদার করা হবে বলে উল্লেখ করা হয়েছে প্রেস রিলিজে। এ সমস্ত কর্মসূচী নিয়ে গত ৮ আগস্ট, শনিবার আলহাজ মোঃ লতিফ বিশ্বাসের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হয়। অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত, এমপি’র সঞ্চালনায় অনুষ্ঠিত এই সভায় ৪২ জন সদস্য উপস্থিত ছিলেন বলে জানা গেছে।